সাভারে পুলিশের হাত থেকে পালিয়ে যাওয়া `সন্ত্রাসী' আটক

ঢাকার সাভারে গ্রেপ্তারের পর পুলিশের কাছ থেকে হাতকড়াসহ পালিয়ে যাওয়ার প্রায় দুই মাস পর এক ডজনের বেশি মামলার আসামি আলামিন ও তার আট সহযোগীকে আটক করেছে র‌্যাব।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2017, 08:33 AM
Updated : 1 August 2017, 08:44 AM

র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার মেজর আব্দুল হাকিম জানান, মঙ্গলবার ভোরে রেডিওকলোনী নয়াবাড়ী এলাকার ঢাকা-আরিচা মহাসড়ক থেকে তাদের আটক করা হয়।

“জব্ধ করা হয়েছে তাদের ব্যবহৃত একটি মাইক্রোবাস, দুটি বিদেশী পিস্তল, দুটি ম্যাগাজিন, ছয় রাউন্ড গুলি, ১৮শ ইয়াবা, ১১টি মোবাইল ফোন ও নগদ ২০৮১৪ টাকা।”

আটক আলামিন সাভারের বিরুলিয়া ইউনিয়নের ভবানীপুর এলাকার আব্দুল আলীম ওরফে ভোলা মিয়ার ছেলে। বাকিদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি র‌্যাব।

আলামিনের বিরুদ্ধে সাভার মডেল থানায় ১৭টি মামলা রয়েছে বলে সাভার থানার ওসি মোহসিনুল কাদির জানান।

তিনি বলেন, “গত ৮জুন বিরুলিয়ার ভবানীপুর এলাকার একটি বাড়ি থেকে আল-আমিনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে হাতকড়াসহ পুলিশের কাছ থেকে পালিয়ে যায় সে।

“ঘটনার পরদিন রাতে বিরুলিয়া পুলিশ ফাঁড়ির এসআই তারিকুল ইসলাম বাদী হয়ে আলামিনসহ ১৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয় আরও ১৫ জনকে আসামি করে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেন।’

র‌্যাব কর্মকর্তা আব্দুল হাকিম বলেন, সাভারের নয়াবাড়ি এলাকা দিয়ে মাদকের বড় চালান আসার গোপন খবর পেয়ে মঙ্গলবার ভোরে সেখানে চেকপোস্ট বসিয়ে যানবাহনে তল্লাশি শুরু করে র‌্যাব।

“সে সময় একটি মাইক্রোবাসে তল্লাশির সময় অস্ত্র ও মাদকসহ ওই নয়জনকে আটক করা হয়।পরে জিজ্ঞাসাবাদে তাদের মধ্যে একজন হাতকড়াসহ পালিয়ে যাওয়া আলামিন বলে জানা যায়।”

আটককৃতদের সাভার থানায় হস্তান্তর করা হয়েছে।