বান্দরবানে পাহাড় ধস: এক জনের লাশ উদ্ধার, নিখোঁজ ৪

প্রবল বর্ষণের মধ্যে বান্দরবানের রুমা উপজেলায় সড়কে পাহাড় ধসে পড়ে এক নারী নিহত হয়েছেন; নিখোঁজ রয়েছেন চারজন। এছাড়া চারজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

বান্দরবান প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2017, 09:56 AM
Updated : 23 July 2017, 11:42 AM

রোববার দলিয়ানপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শরিফুল হক জানিয়েছেন।

নিহত নারীর নাম সিংমেহ্লা মারমা (১৮)।তার বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

নিখোঁজরা হলেন- রুমা উপজেলায় কর্মরত স্বাস্থ্যকর্মী মুন্নি বড়ুয়া (৩০), পোস্ট মাস্টার রবিউল (৫০), রুমায় কর্মরত কৃষি ব্যাংকের সেকেন্ড অফিসার গৌতম নন্দী এবং মেসিং মারমা (১৫)।

উদ্ধার চারজনের মধ্যে তিনজন হলেন- একটি বেসরকারি উন্নয়ন সংস্থার কর্মী অংথোয়াই মারমা (২৬), রুমা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বেলাল হোসেন (৪৮) ও মিনঝিড়ি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক চিত্ত রঞ্জন তঞ্চঙ্গ্যা (৪৮)। একজনের নাম জানা যায়নি।

রুমা উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা জানান, অংথোয়াই মারমাকে সকালেই বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে অপর দুজনকেও হাসপাতালে পাঠানো হয় বলে উপজেলা চেয়ারম্যান জানান।  

দুর্ঘটনার পর থেকে বান্দরবান-রুমা সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। উদ্ধার কাজ চলছে বলে ইউএনও জানান।

ইউএনও শরিফুল হক বলেন, বান্দরবান থেকে যাত্রীবাহী একটি বাস রুমা যাওয়ার পথে বেলা ১১টার দিকে দলিয়ানপাড়া এলাকায় পৌঁছলে পাহাড় ধসে পড়ে সড়ক বন্ধ হয়ে যায়। ওই বাসে ১২ জন যাত্রী ছিলেন।

“যাত্রীরা বাস থেকে নেমে পাহাড় ধসের জায়গাটি হেঁটে পার হচ্ছিলেন। প্রথমে ৪/৫ জন যাত্রী পার হয় যান। কিন্তু পরে আরও নয়জন যাত্রী পার হওয়ার সময় তাদের উপর পাহাড় ধসে পড়ে।”

বান্দরবান ফায়ার সার্ভিসের কর্মকর্তা ইকবাল হোসেন বলেন, সেনাবাহিনী, ফায়ার সার্ভিস, বিজিবি ও পুলিশ অভিযান চালিয়ে চার জনকে জীবিত উদ্ধার করেছে। এছাড়া সিংমেহ্লা মারমা নামে এক জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

নিখোঁজ চারজনের উদ্ধারে অভিযান চলছে বলে জানান তিনি।