ময়মনসিংহে এসএসসির ফল না পাওয়া শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

ময়মনসিংহের ত্রিশালে এসএসসির ফল না পাওয়া আটটি স্কুলের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছে।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2017, 11:21 AM
Updated : 7 May 2017, 11:21 AM

রোববার বেলা সাড়ে ১২টা থেকে শিক্ষার্থীরা দেড় ঘণ্টা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে বলে জানান ত্রিশাল থানার পরিদর্শক (তদন্ত) মোখলেছুর রহমান আকন্দ।

তিনি বলেন, খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আশরাফুল ইসলম মণ্ডল ও ত্রিশাল থানার ওসি মনিরুজ্জামানের আশ্বাসে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

এসএসসি ও সমমান পরীক্ষার ফল বৃহস্পতিবার প্রকাশিত হলেও ত্রিশালে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনের আটটি বিদ্যালয়ের ৪৬৫ জন পরীক্ষার্থী তাদের ফলাফল পায়নি।

ত্রিশাল নজরুল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কারিগরি পরীক্ষার কেন্দ্র সচিব রফিকুল ইসলাম জানান, উপজেলার ত্রিশাল কারিগরি ও বাণিজ্যিক কলেজ, ধানীখোলা কারিগরি ও বাণিজ্যিক কলেজ, নজরুল একাডেমি (ভোকেশনাল শাখা), নজরুল বালিকা উচ্চ বিদ্যালয় (ভোকেশনাল শাখা), কাটাখালি ওমর আলী উচ্চ বিদ্যালয় (ভোকেশনাল শাখা), গুজিয়াম আমিরাবাড়ী উচ্চ বিদ্যালয় (ভোকেশনাল শাখা), বাগান ইসলামিয়া আলিম মাদ্রাসার (ভোকেশনাল শাখা) ৪৬৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।

“বৃহস্পতিবার ফল প্রকাশিত হলেও তাদের ফলাফল পাওয়া যায়নি।”

ব্যবহারিক পরীক্ষার নম্বর অনলাইনে পাঠানো হলেও কী কারণে ফলাফল প্রকাশিত হয়নি তা জানাতে পারেননি কেন্দ্র সচিব। 

এ ব্যাপারে ধানীখোলা কারিগরি ও বাণিজ্যিক কলেজের অধ্যক্ষ আব্দুল্লাহ আল মামুন বলেন, “সুনির্দিষ্ট কোনো কারণ জানি না। তবে শুনেছি কারিগরি পরীক্ষা কেন্দ্র থেকে ব্যবহারিক পরীক্ষার ফলাফল বোর্ডে না পাঠানোয় ত্রিশালের কারিগরি বোর্ডের পরীক্ষার্থীরা ফেল করেছে।”