হাই কোর্টের ‘মূর্তি’ ইসলামি মূল্যবোধকে আঘাত করেছে: এরশাদ

সুপ্রিম কোর্টের সামনে স্থাপিত ভাস্কর্য ইসলামি মূল্যবোধকে আঘাত করেছে বলে মনে করেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2017, 01:37 PM
Updated : 22 April 2017, 01:37 PM

শনিবার রংপুর নগরে নিজ বাসভবন পল্লীনিবাসে সাংবাদিকদের সাবেক এ সেনাশাসক বলেন, “প্রধানমন্ত্রী নিজেও বলেছেন হাই কোর্টে ওই মূর্তি থাকা ঠিক না। এর আগে সেখানে দাঁড়িপাল্লা ছিল। কিন্তু কী কারণে সেখানে গ্রিক মূর্তি স্থাপন করা হলো তা আমার বোধগম্য হচ্ছে না।”

“আমিও মনে করি ওই মূর্তি সরিয়ে ফেলা হবে। মূর্তি না সরালে ইসলামি দলগুলো তো আন্দোলন করবেই, এখানে অন্যায় কিছু দেখছি না।”

সম্প্রতি গণভবনে কওমি মাদ্রাসার আলেমদের সঙ্গে এক সাক্ষাতে প্রধানমন্ত্রী সুপ্রিম কোর্টের সামনের ভাস্কর্য সরানোর বিষয়ে প্রধান বিচারপতির সঙ্গে কথা বলবেন বলে আশ্বাস দেন।  এরপর বিষয়টি নিয়ে দেশে আলোচনা শুরু হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অংশ নেওয়া না নেওয়ার বিষয়ে মন্তব্য করতে বললে এরশাদ বলেন, বিএনপি নেতারা যতই হুমকি ধামকি দিক না কেন আগামী জাতীয় সংসদ নির্বাচনে তাদের অংশ নিতে হবেই। নির্বাচনে অংশ না নিলে বিএনপির নিবন্ধন বাতিল হয়ে যাবে।

“নিবন্ধন রক্ষায় নির্বাচনে অংশ নেওয়া ছাড়া বিএনপির আর কোনও উপায় নেই।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর এবং ভারতের সঙ্গে সামরিক চুক্তিসহ বিভিন্ন চুক্তির বিষয়ে প্রশ্ন করলে চুক্তিতে কী কী বিষয় উল্লেখ আছে তা না জেনে মন্তব্য করতে তিনি অস্বীকৃতি জানান।

“তবে তিস্তা নদীর ন্যায্য হিস্যা আদায়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দৃঢ়ভাবে যে ঘোষণা দিয়েছেন সেটা আমি বিশ্বাস করতে চাই।”

এ সময় রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, জেলা সদস্য আজমল হোসেন লেবু প্রমুখ উপস্থিত ছিলেন।

রোববার সকাল ৯টায় লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর দিয়ে এরশাদের ভারতে যাওয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা।

কী কারণে এরশাদ ভারত যাবেন সে বিষয়ে কিছু বলেননি মোস্তফা।