একরাম হত্যার আসামি জাহিদ ফের অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার

ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক একরাম হত্যা মামলার আসামি নুরুল আবসার চৌধুরী ওরফে জাহিদ চৌধুরীকে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার করেছে পুলিশ।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2017, 12:17 PM
Updated : 16 April 2017, 12:18 PM

রোববার দুপুরে শহরের ট্রাংক রোডের সুপার মার্কেট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে ফেনী মডেল থানার ওসি মো. রাশেদ খাঁন জানান।

গ্রেপ্তার জাহিদ ফুলগাজী উপজেলার হাসানপুর গ্রামের মোজাম্মেল হক চৌধুরীর ছেলে। তিনি উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক।

ওসি বলেন, একরাম হত্যা মামলার আসামি জাহিদ চৌধুরী আদালতে হাজিরা শেষে ফিরছিলেন। তাকে বহনকরা গাড়িতে অস্ত্র রয়েছে এমন তথ্যে পুলিশ সুপার মার্কেট এলাকায় চেকপোস্ট বসিয়ে তাতে তল্লাশি শুরু করে। এক পর্যায়ে জাহিদ গাড়ি থেকে নেমে পালানোর চেষ্টা করে।

“এ সময় পুলিশ ধাওয়া করে তাকে গ্রেপ্তার করে। পরে তার কাছ থেকে একটি বিদেশি রিভলভার, তির রাউন্ড গুলি, একটি এলজি বন্দুক ও চার রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।”

২০১৪ সালের ২০ মে ফেনীর একাডেমি এলাকার বিলাসী সিনেমা হলের সামনে ফুলগাজী উপজেলা পরিষদেরর চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি একরামুল হককে প্রকাশ্যে গুলি করে, কুপিয়ে ও গাড়িসহ পুড়িয়ে হত্যা করা হয়।

এ ঘটনায় ২০১৪ সালের ২৫ মে জাহিদকে গ্রেপ্তার করে পুলিশ। তখন তার দেওয়া তথ্য অনুযায়ী হত্যায় ব্যবহৃত একটি পিস্তল উদ্ধার করা হয়। হত্যা ও অস্ত্র মামলায় মামলায় দীর্ঘদিন কারাগারে থাকার পর গত বছরের ২ সেপ্টেম্বর থেকে উচ্চ আদালতের নির্দেশে জামিন পান তিনি।