সিলেটে শিবির নেতাসহ আটক ৭

সিলেটের ফেঞ্চুগঞ্জে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্র শিবিরের সাত নেতাকর্মীকে আটক করা হয়েছে, যারা নাশকতার পরিকল্পনার জন্য গোপন বৈঠক করছিলেন বলে পুলিশের ভাষ্য।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2017, 07:16 AM
Updated : 8 April 2017, 07:21 AM

শনিবার ভোর রাতে উপজেলার হাঁটুভাঙ্গা গ্রামের একটি বাড়ি থেকে তাদের আটক করা হয় বলে সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা জানিয়েছেন।

আটককৃতরা হলেন সিলেট জেলা (পশ্চিম) শিবিরের সভাপতি শাফায়াত আহমদ (৩১), ফেঞ্চুগঞ্জ উপজেলা শিবিরের সভাপতি হুমায়ুন আহমদ (২২), জামায়াত-শিবির কর্মী আলমগীর হোসেন (২৩), জাহাঙ্গীর হোসেন (২০), সারোয়ার আহমদ (২৫), অলিউর রহমান (১৯) ও আখতার হোসেন।

দুপুর সিলেট পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সুজ্ঞান চাকমা বলেন, প্র্রধানমন্ত্রীর ভারত সফরের বিপক্ষে লিফলেট, বিপুল পরিমাণ ধর্মীয় বইসহ এবং পহেলা বৈশাখ উপলক্ষে নাশকতার পরিকল্পনার অভিযোগে তাদের আটক করা হয়েছে।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে হাঁটুভাঙ্গা গ্রামে জামাত-শিবিরের কয়েকজন গোপন বৈঠক করছেন। এমন  খবর পেয়ে ফেঞ্চুগঞ্জ থানার এস আই সমীরণ চন্দ্র দাশের নেতৃত্বে অভিযান চালিয়ে স্থানীয় মশরুর উদ্দিনের বাড়ি থেকে তাদের আটক করা হয়।

“আটককৃতদের কাছ থেকে 'জাগ্রত জনতা' শিরোনামের প্রচুর সরকার বিরোধী প্রচারণার লিফলেটসহ ধর্মীয় উস্কানিমূলক বই পাওয়া গেছে। পহেলা বৈশাখে তাদের নাশকতার পরিকল্পনা থাকতে পারে বলে ধারনা করছে পুলিশ।”