জামায়াত হামলা করে আইএসের নাম দিচ্ছে: নৌমন্ত্রী

জামায়াতে ইসলামী জঙ্গি হামলা করে আইএসের নাম ব্যবহার করছে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খান।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2017, 12:52 PM
Updated : 23 March 2017, 01:06 PM

বৃহস্পতিবার মাদারীপুর পিটিআইতে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি বলেন, “জামায়াতে ইসলামী তাদের চরিত্রকে আড়াল করার জন্য আইএসের নাম ব্যবহার করছে। বাংলাদেশে আইএসের কোনো অস্তিত্ব নেই।”

মন্ত্রী বলেন, আইএসের আক্রমণ ও হত্যার চরিত্র হলো তারা গুলি করে মানুষ হত্যা করে। আর আমাদের দেশে যারা মানুষ হত্যা করছে তার কুপিয়ে মানুষ হত্যা করছে।

“এতে প্রমাণ হয় দেশে আইএসের নামে যারা জঙ্গি হামলা চালায় তারা হলো জামায়াতে ইসলামী।”

গুলশানে হলি আর্টিজান ক্যাফেসহ দেশে বিভিন্ন স্থানে বিভিন্ন সময় জঙ্গি হামলার ঘটনায় আইএস দায় স্বীকার করে বিবৃতি প্রচার করলেও সরকারের পক্ষ থেকে প্রতিবারই দেশে আইএসের অস্তিত্ব অস্বীকার করা হয়। 

তিনি বলেন, মানুষকে কুপিয়ে হত্যা করার ইতিহাস জামায়াতে ইসলামী ও শিবিরের। জামায়াতে ইসলামী খুনির দল, তাই তারা খুনকেই পছন্দ করে। সে কারণেই জঙ্গিদের দিয়ে তারা শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করার চেষ্টা করেছিল।

সরকার বাংলাদেশ থেকে জঙ্গিবাদকে নির্মূল করবে বলেও তিনি মন্তব্য করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পিটিআই এর সুপারিনটেনডেন্ট মহাদেব ব্যানার্জি, পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খালেদ মোহাম্মদ জাকি, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান, মাদারীপুর সদর মডেল থানার ওসি জিয়াউল মোর্শেদ প্রমুখ।