মামলা না নেওয়ায় সাভার থানার ওসিকে আদালতে তলব

আদেশ দেওয়ার পরও মামলা না নেওয়ায় সাভার মডেল থানার ওসি এসএম কামরুজ্জামানকে মামলা নথিভুক্ত করে সশরীরে হাজির হয়ে কারণ দর্শাতে বলেছে ঢাকার একটি আদালত।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Dec 2016, 11:56 AM
Updated : 30 Dec 2016, 11:57 AM

বৃহস্পতিবার ঢাকার আমলি আদালত-৩ এর বিচারিক হাকিম মো. মোস্তাফিজুর রহমান এই আদেশ দেন।

সাভার প্রেসক্লাবের দপ্তর ও প্রচার সম্পাদক এবং স্থানীয় দৈনিক ফুলকির স্টাফ রিপোর্টার মো. ইমদাদুল হক গত ৬ ডিসেম্বর এ আদালতে মামলাটি দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ১৭ নভেম্বর পেশাগত দায়িত্ব পালনকালে সাভার সেটেলমেন্ট অফিসের সহকারী সেটেলমেন্ট অফিসার আমির হোসেন (৫০), উপ-সহকারী সেটেলমেন্ট অফিসার ও রাজস্ব কর্মকর্তা আবু তৈয়ব মজুমদার (৪৫), খারিজ সহকারী টিএম জাহাঙ্গীর আলমসহ (৩৫) অজ্ঞাত পরিচয় ৩/৪ জন ইমদাদুল হককে লাঞ্ছিত করেন এবং মোবাইল ফোন ও ল্যাপটপ ছিনিয়ে নেন।

ইমদাদুল হক বলেন, “ওইদিনই সাভার মডেল থানায় একটি অভিযোগ দিলে পুলিশ মামলা নথিভুক্ত না করে আমাকে ঘোরাতে থাকে। তাই কোনো উপায় না পেয়ে আদালতে পিটিশন মামলা দায়ের করি।”

বাদীর আইনজীবী মো. আনিচুর রহমান রুলু জানান, আদালত অভিযোগটি আমলে নিয়ে সাভার মডেল থানার ওসিকে তা এফআইআর হিসেবে নথিভুক্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়। কিন্তু সাভার মডেল থানার ওসি মামলাটি নথিভুক্ত করেননি।

আনিচুর বলেন, বৃহস্পতিবার বিষয়টি আদালতের নজরে আনলে আদালত মামলাটি এফআইআর হিসেবে নথিভুক্ত করে রোববার সশরীরে এফআইআর-এর কপি নিয়ে আদালতে হাজির হয়ে এর কারণ ব্যাখ্যা করার আদেশ দেওয়া হয়।

এ বিষয়ে সাভার মডেল থানার ওসি এসএম কামরুজ্জামানের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।