ইঞ্জিনে আগুন, হবিগঞ্জে পারাবত লাইনচ্যুত

হবিগঞ্জের নোয়াপাড়া স্টেশনে পারাবত এক্সপ্রেসের ইঞ্জিনে আগুন লাগার পর তিনটি বগি লাইনচ্যুত হয়ে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

হবিগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2016, 06:11 AM
Updated : 7 Oct 2016, 02:25 PM

সিলেটগামী ট্রেনটি শুক্রবার সকাল ১০টায় মাধবপুর উপজেলার নোয়াপাড়া স্টেশনে পৌঁছালে ইঞ্জিনে আগুন লাগে বলে জানান স্টেশন মাস্টার আবু সাঈদ।

খবর পেয়ে মাধবপুর ও শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ সময় তাড়াহুড়ো করে নামতে গিয়ে অন্তত ৩০ জন আহত হয়েছে।

স্টেশন মাস্টার বলেন, স্টেশনের আউটার সিগন্যালে পৌঁছলে ট্রেনের ইঞ্জিনে আগুন ধরে তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। এসময় তাড়াহুড়ো করে নামতে গিয়ে অন্তত যাত্রী আহত হয়েছেন। তাদের মাধবপুরসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

দুর্ঘটনার কারণে জয়ন্তিকা,পাহাড়িকাসহ বিভিন্ন লোকাল ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়ে আছে বলে জানান তিনি।

আবু সাঈদ বলেন, আখাউড়া থেকে রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করেছে। আশা করা হচ্ছে আট থেকে নয় ঘণ্টার মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে যাবে।

ট্রেন চালক আবুল বলেন, “নয়াপড়া রেল স্টেশনে দাঁড়ানোর জন্য লোভ লাইন দিয়ে ঢুকছিলাম। হঠাৎ করে বিকট শব্দে ইঞ্জিন লাইনচ্যুত হয়ে আগুন ধরে যায়। কোনো রকমে ট্রেন নিয়ন্ত্রণে আনি।

“ মনে হয় লাইনে কোনো ক্রটি ছিল। যার কারণে ইঞ্জিন লাইনচ্যুত হয়ে যায়।”

ট্রেনের অ্যাটেনডেন্স মাহফুজুল ইসলাম বলেন, “বিকট শব্দে পেয়ে বগির দরজা খুলে দেখতে পাই ইঞ্জিনসহ কয়েকটি বগি লাইনচ্যুত হয়ে ইঞ্জিনে আগুন ধরে গেছে।

“ট্রেনের গতি একটু বেশি ছিল। দ্রুত গতির ট্রেন সামনের স্টেশনে চালক তড়িঘড়ি করে থামাতে গিয়ে এমন ঘটনা ঘটতে পারে।”

মাধবপুর ফায়ার সার্ভিসের টিম লিডার সৈয়দ আসাদুজ্জামান বলেন, “দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। তবে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনও জানা যায়নি।”