শ্রীপুর পৌর নির্বাচনে নৌকা প্রতীক পেতে ‘লবিং’

গাজীপুরের শ্রীপুর পৌরসভায় আওয়ামী লীগের অনেক প্রার্থী দলীয় মনোনয়নের ব্যাপারে আশাবাদী। বিএনপি ও জাতীয় পার্টি মাঠে সরব না হলেও কয়েকজন সম্ভাব্য প্রার্থী মনোনয়ন পেয়ে নির্বাচন করার আগ্রহ প্রকাশ করেছেন।

আবুল হোসেন গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2015, 04:39 PM
Updated : 25 Nov 2015, 04:39 PM

সরাসরি কথা বলার সময় সম্ভাব্য প্রার্থীরা তাদের মনোনয়ন পাওয়ার আকাঙ্ক্ষার কথা জানিয়েছেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে।

মেয়র আনিসুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আওয়ামী লীগ থেকে মেয়র পদের জন্য একাধিক প্রার্থীর নাম শোনা যাচ্ছে। দলীয় প্রার্থী হতে যার যার মতো লবিং করছেন।”

মেয়র পদে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা হচ্ছেন- বর্তমান মেয়র ও জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি আনিছুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. আহসান উল্লাহ, মোহাম্মদ সাখাওয়াত হোসেন, শ্রীপুর উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মো. নূরুন্নবী আকন্দ, পৌর আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মণ্ডল বুলবুল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা শেখ নজরুল ইসলাম, কেন্দ্রীয় যুবলীগের কার্য নির্বাহী কমিটির সহসম্পাদক অ্যাডভোকেট হারুন অর রশীদ ফরিদ প্রমুখ।

শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মিজানুর রহমান খানের ছেলে মোহাম্মদ সাখাওয়াত হোসেন বাবার উন্নয়ন কর্মকাণ্ডকে পুঁজি করে ভোটারদের কাছে ভোট প্রার্থনা ও শুভেচ্ছা বিনিময় করছেন।

‘দলীয় মনোনয়ন পেলে পৌরবাসীর সহযোগিতায় নির্বাচিত’ হবেন বলে তিনি আশাবাদী।

শেখ নজরুল ইসলাম পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। গত নির্বাচনে তিনি আওয়ামী লীগের সমর্থন নিয়ে দ্বিতীয় হয়েছিলেন।

“এবার আমি খুবই আশাবাদী, মনোনয়ন পেলে নির্বাচিত হব।”

অ্যাডভোকেট হারুন-অর রশীদ ফরিদ কেন্দ্রীয় যুবলীগের কার্য নির্বাহী কমিটির সহসম্পাদক মনোনয়ন পেলে নির্বাচিত হবেন বলে আশাবাদী।

জাতীয় পার্টির সম্ভাব্য প্রার্থীরা হচ্ছেন গাজীপুর জেলা জাতীয় পার্টির সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ও শ্রীপুর পৌর জাতীয় পার্টির সভাপতি মো. কামরুজ্জামান মণ্ডল।

শ্রীপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক শহীদুল্লাহ শহীদ দলীয় মনোনয়ন পেতে আগ্রহী।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “পুরনো সব গ্লানি মুছে নতুন নেতৃত্বে সন্ত্রাস, দুর্নীতি, মাদক, জমি দখল, চাঁদাবাজি ও ইভটিজিংয়ের মতো সব অসামাজিক কাজ দূর করে একটি আধুনিক সবুজ শহর গড়তে চাই।”

২০০০ সালে শ্রীপুর পৌরসভা প্রতিষ্ঠিত হয়েছে। এবার হবে এ পৌরসভার তৃতীয় নির্বাচন। ৪৬ দশমিক ৯৭ বর্গকিলোমিটার আয়তন এবং ৯টি ওয়ার্ডের এ পৌরসভার মোট ভোটার ৫৭ হাজার ৯৬১ জন, জানালেন গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান।