কচুয়া পৌর নির্বাচন: প্রচারণায় সম্ভাব্য প্রার্থীরা

চাঁদপুরের কচুয়া পৌরসভা নির্বাচনকে ঘিরে প্রচারণায় ব্যস্ত হয়ে পড়েছেন সম্ভাব্য প্রার্থীরা।

আল ইমরান শোভন চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2015, 09:33 AM
Updated : 24 Nov 2015, 10:27 AM

প্রতিদিন তারা বিভিন্ন এলাকায় ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করছেন; দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

প্রচারণায় নানা অন্যান্যের মধ্যে রয়েছেন আওয়ামী লীগের সাতজন ও বিএনপির তিনজন।  

আওয়ামী লীগ নেতাদের মধ্যে রয়েছেন পৌর আওয়ামী লীগ সভাপতি আহসান হাবিব, উপজেলা যুবলীগের আহ্বায়ক নাজমুল আলম স্বপন, পৌর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মনজুর আহমেদ সুজন, সাংগঠনিক সম্পাদক জামাল হোসেন, সাবেক উপজেলা ছাত্রলীগ সভাপতি আহসান হাবীব প্রানজল, উপজেলা যুবলীগ সদস্য মনির প্রধান ও জাকির হোসেন।

বিএনপি নেতাদের মধ্যে রয়েছেন উপজেলা আহ্বায়ক ও বর্তমান মেয়র হুমায়ুন কবির প্রধান, যুগ্ম আহ্বায়ক আবু তাহের মিয়া ও সদস্য মাহবুব আলম।

কচুয়া পৌর আওয়ামী লীগের সভাপতি আহসান হাবিব বলেন, “আমরা দলের প্রতি শ্রদ্ধাশীল, যদিও বর্তমানে একাধিক প্রার্থী প্রচারণা চালাচ্ছি।”

তবে দল যাকে মনোনয়ন দেবে সবাই তার পক্ষ হয়ে কাজ করবে বলেও মনে করেন তিনি।

উপজেলা বিএনপির আহ্বায়ক ও বর্তমান মেয়র হুমায়ুন কবির প্রধান বলেন, “বিএনপির পক্ষ থেকে প্রার্থী মনোনয়ন দেওয়ার বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।”

তবে নির্বাচন সুষ্ঠু হলে বিএনপি সমর্থিত প্রার্থীই বিজয়ী হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. আতাউর রহমান পাটওয়ারী বলেন, “নির্বাচন কমিশন ৩০ ডিসেম্বর পৌর নির্বাচনের ব্যাপারে ইতোমধ্যে যে সিদ্ধান্ত নিয়েছে তফসিল অনুযায়ী তার সবকিছু সম্পন্ন করা হবে।”

এদিকে পৌর এলাকার বাসিন্দারা সুযোগ-সুবিধা বঞ্চিত রয়েছেন বলে অভিযোগ করেছেন।

কচুয়ার বাসিন্দা মনির হোসেন ও আবু সুফিয়ান বলেন, পৌরসভার যাত্রা শুরুর দেড় যুগ অতিবাহিত হতে চললেও এখনও নানা সমস্যায় জর্জরিত পৌরবাসী। দীর্ঘদিনেও তৈরি হয়নি ড্রেনেজ ব্যবস্থা। নেই পর্যাপ্ত ডাস্টবিন আর সড়কবাতি।

রাস্তাঘাটের অবস্থাও ভালো নয়। যত্রতত্র আবর্জনার স্তূপ জমে থাকায় চলাচলেরও উপায় নেই বলে জানান তিনি।

পৌর এলাকার বাসিন্দা সোহাগ, নাজমুল ও স্বপন বলেন, এখন ভোটের সময় হওয়ায় প্রার্থীরা নানা প্রতিশ্রুতি দিচ্ছেন। তবে ভোটাররা সৎ ও যোগ্য প্রার্থীকেই নির্বাচিত করবেন।
১৯৯৮ সালের ১০ মে পৌরসভা হিসেবে যাত্রা শুরু করে চাঁদপুরের কচুয়া। ১১ দশমিক ২১ বর্গকিলোমিটার আয়তনের এই পৌরসভার মোট ভোটার ১৩ হাজার ৮৪৪ জন।

নির্বাচন কমিশনের দেওয়া ঘোষণা অনুযায়ী ৩০ ডিসেম্বর এ পৌরসভায় নির্বাচন হওয়ার কথা রয়েছে।