ফ্লোরিডায় শুরু হচ্ছে আন্তর্জাতিক বাণিজ্যমেলা

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে অনুষ্ঠিত হতে যাচ্ছে দুই দিনব্যাপী ‘ফ্লোরিডা ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড কালচারাল এক্সপো’ শিরোনামে বাণিজ্যমেলা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2018, 09:52 AM
Updated : 12 Oct 2018, 09:52 AM

আগামী ১৭ ও ১৮ অক্টোবর দক্ষিণ ফ্লোরিডার ব্রাউয়ার্ড কাউন্টি কনভেনশন সেন্টারে অনুষ্ঠেয় এ মেলায় বাংলাদেশসহ ৫২ দেশের ১২ শতাধিক ব্যবসায়ী-শিল্পপতি-বাণিজ্য বিশেষজ্ঞ অংশ নেবেন বলে জানিয়েছেন মেলার প্রধান সমন্বয়কারী ড্যাল ভি সি হলনেস।

‘কানেক্ট ইয়োর বিজনেস টু দ্য ওয়ার্ল্ড’ স্লোগানে এ বাণিজ্যমেলায় দক্ষিণ এশিয়া ও বাংলাদেশের প্রতিনিধি হিসেবে অংশ নিচ্ছেন ‘বাই ন্যাশনাল চেম্বার অব কমার্স’ এর নির্বাহী ভাইস প্রেসিডেন্ট আতিকুর রহমান আতিক।

বাংলদেশি-আমেরিকান চেম্বারের নেতা আতিক বলেন, “বিদেশি বিনিয়োগ টানতে এ মেলার গুরুত্ব অপরিসীম। এ লক্ষ্যে আমি চেষ্টা করেছি বাংলাদেশের বাণিজ্যমন্ত্রীসহ একটি টিমকে অংশগ্রহণের জন্য। কিন্তু ঢাকা থেকে আশানুরূপ সাড়া পাইনি। ওয়াশিংটন ডি.সিতে বাংলাদেশ দূতাবাসের প্রতিনিধি আসার কথা। কেউ এলে বাংলাদেশের স্টলে বসে ভিনদেশি ব্যবসায়ীদের সঙ্গে কথা বলার সুযোগ পাবেন।”

তিনি জানান, এ বাণিজ্যমেলায় বিভিন্ন দেশের পণ্য-সামগ্রীর স্টল ছাড়াও থাকবে ব্যবসা-বিনিয়োগ সম্পর্কিত মতবিনিময়, সেমিনার-সিম্পোজিয়াম ও প্যানেল ডিসকাশন।

অংশ নিয়ে যাওয়া দেশগুলো হলো- বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, চীন, ব্রাজিল, গুয়াতেমালা, ঘানা, হন্ডুরাস, কঙ্গো, হাঙ্গেরি, ইতালি, যুক্তরাজ্য, জ্যামাইকা, রোমানিয়া, মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশ, বাহামা, বাহরাইন, কলম্বিয়া, সাউথ কোরিয়া ও মেসিডোনিয়া ইত্যাদি।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!