সৌদিতে দক্ষ বাংলাদেশি জনশক্তি নিয়োগের আহ্বান

বাংলাদেশ থেকে বিভিন্ন পেশার দক্ষ জনশক্তি নিয়োগ দেওয়ার জন্য সৌদি আরবের বিভিন্ন কোম্পানিকে আহ্বান জানিয়েছেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ।

মো. শফি উল্লাহ, সৌদি আরব থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2017, 11:01 AM
Updated : 28 July 2017, 11:01 AM

স্থানীয় সময় বুধবার রাতে সৌদি আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশ দাম্মামের স্থানীয় এক হোটেলে বিভিন্ন কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান।

রাষ্ট্রদূত জনশক্তি নিয়োগের সময় তাদের প্রশিক্ষণের গুরুত্ব দিয়ে বলেন, “সৌদি আরবের কর্মপরিবেশ, সংশ্লিষ্ট বিষয়ে কাজের ধারনা, বেতন ও অন্যান্য সুযোগ-সুবিধা সম্পর্কে সঠিক তথ্য দেওয়া হলে শ্রমিকদের সক্ষমতা বৃদ্ধি পাবে।”

গোলাম মসীহ সাধারণ জনশক্তির পাশাপাশি চিকিৎসক, প্রকৌশলীসহ বিভিন্ন পেশার দক্ষ জনশক্তি বাংলাদেশ থেকে আমদানির জন্য আহ্বান জানান। প্রশিক্ষণের জন্য বাংলাদেশ সরকারের কাছ থেকে সব ধরনের সুবিধা দেওয়া হবে বলে তিনি প্রতিনিধিদের আশ্বস্ত করেন।

মতবিনিময় সভায় নেসমা, আল ইয়ামামা, নাসের আল-হাজারি, তামিমিসহ অন্যান্য সৌদি কোম্পানির কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বাংলাদেশ দূতাবাস কর্মকর্তাদের মধ্যে ছিলেন- কাউন্সেলর (শ্রম) মো. সারওয়ার আলম, প্রথম সচিব (শ্রম) মো. আসাদুজ্জামান, দ্বিতীয় সচিব (প্রেস) মো. ফখরুল ইসলাম ও সোনালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মো. আব্দুল ওয়াহাব।

এর আগে সকালে ‘ইস্টার্ন রিক্রুটমেন্ট’ কোম্পানির প্রধান কার্যনির্বাহী ফাহাদ আল সুলাইমের সঙ্গে রাষ্ট্রদূত  জনশক্তি রফতানির বিষয়ে এক বৈঠক করেন। এসময় ফাহাদ বাংলাদেশের শ্রমিকদের প্রশংসা করে ২০১৭ সালের মধ্যে বিভিন্ন পেশার প্রায় তিন হাজার জনশক্তি বাংলাদেশ থেকে আমদানি করার আশ্বাস দেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!