অস্ট্রেলিয়ায় জিলং প্রবাসী সমিতির সভা

অস্ট্রেলিয়ার দক্ষিণ পূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্য ভিক্টোরিয়ার বন্দর নগরী জিলং-এ বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ‘জিলং বাংলাদেশ সোসাইটি’র নতুন কমিটি গঠিত হয়েছে।

নাইম আবদুল্লাহ, সিডনি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2017, 11:08 AM
Updated : 25 July 2017, 11:08 AM

শনিবার জিলং শহরের হাইটন কুইন্স পার্কে প্রবাসী ছাত্র ও বিভিন্ন পেশাজীবি বাংলাদেশিদের যৌথ উদ্যোগে এক সাধারণ সভায় এ কমিটি গঠিত হয়।

সংগঠনের সদস্যদের মতামতের ভিত্তিতে গঠিত এক বছর মেয়াদী এ পরিষদে আছেন- সভাপতি মোখতারুল ওয়াদূদ, সহ সভাপতি মাহবুব রাব্বানী, সাধারণ সম্পাদক মোহাম্মদ আনোয়ার হোসেন, কোষাধ্যক্ষ তোহিদুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক হৃদিকা তালুকদার, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক আশফাকুর রহমান ফাহিম, অনুষ্ঠান আয়োজন সম্পাদক সৈয়দ মুশফিক সালেকিন ও ক্রিয়া সম্পাদক মুহতাসিম অমিও। 

কার্যকরী কমিটির উপদেষ্টা হয়েছেন- জগলুল কবীর, গোবিন্দ চন্দ্র পোদ্দার, তারান্নুম তাজনিন, আদনান আনোয়ার সুমন্ত , তাসনুভা তাবাসসুম উপমা, আমিনা ফেরদৌস মমো ও শাখাওয়াত হোসেন।

জিলং অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া অঙ্গরাজ্যের দ্বিতীয় বড় শহর। বাংলাদেশ থেকে প্রায় ৯ হাজার কিলোমিটার দূরে এ শহরেই বসবাস করেন একশ’ জনেরও বেশি বাংলাদেশি। 

শহরটিতে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিরা দীর্ঘদিন ধরে ‘জিলং বাংলাদেশ সোসাইটি’ ব্যানারে নানা সাংস্কৃতিক, সামাজিক ও রাষ্ট্রীয় অনুষ্ঠান পালন করে আসছেন। 

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!