ভেনিসের সৌন্দর্য বর্ধন কাজে প্রবাসী বাংলাদেশিরা

ইতালির ভেনিসের ‘মাসসেনি অ্যান্ড নিসিওলেত্বি’ সামাজিক সংস্থার সাথে ভেনিসের সৌন্দর্য বর্ধনের কাজ করছে প্রবাসী বাংলাদেশিদের ‘ভেনিস বাংলা স্কুল’।

জাকির হোসেন সুমন,ইতালি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2017, 04:12 AM
Updated : 29 May 2017, 04:12 AM

স্থানীয় সময় শনিবার ভেনিসের কামপো সানতা আ গসতিন আবাসিক ও বাণিজ্যিক এলাকায় প্রথম বারের মত সংস্থাটির সাথে ‘ভেনিস বাংলা স্কুল’ যৌথভাবে দেয়াল লিখন ও চিকা মারা পরিষ্কারের কাজে অংশ নেয়।

সৌন্দর্য বর্ধন ও দেয়াল লিখন পরিষ্কার নিয়ে ‘মাসসেনি অ্যান্ড নিসওলেত্বি’র দায়িত্বে থাকা কর্মকর্তা আলবেরতো জানান, দীর্ঘ চার বছর ধরে এ পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ নিজেদের উদ্দ্যোগে করে আসছে সংস্থাটি। এ বছর বাংলাদেশি কমিউনিটির পক্ষে ভেনিস বাংলা স্কুল অংশ নেওয়ায় তাদের ধন্যবাদ জানান তিনি।

আগামীতেও এ ধরনের সকল সামাজিক কাজে বাংলাদেশিদের এগিয়ে আসার এবং বাংলাদেশিদের নিয়ে কাজ করার ইচ্ছে প্রকাশ করেন সংস্থাটির মুখপাত্র।

ভেনিস বাংলা স্কুলের সভাপতি জানান, “আমরা ইতালিয়ান এই সংস্থার সাথে স্বেচ্ছায় কাজ করছি। যে সকল স্থানে আজেবাজে লেখা বা ছবি আঁকা আছে দেয়াল ও দোকানের সাটারে,  আমরা তা মুছে দিয়ে এখানকার সৌন্দর্য ফিরিয়ে এনেছি।

সৌন্দর্য বর্ধনের কাজে ‘ভেনিস বাংলা স্কুল’-এর  সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সদস্য  হান্নান মিয়া, সহ সাংগঠনিক সম্পাদক সোহেল মিয়া ও হেলাল মিয়া অংশ নেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!