যুক্তরাষ্ট্রে ‘কংগ্রেসনাল অ্যাওয়ার্ড’ পেলেন বাংলাদেশি আনোয়ার

বাংলা ভাষা ও সংস্কৃতির বিকাশে সহায়তা ও কম্যুনিটি সার্ভিসে অনন্য অবদানের স্বীকৃতি হিসেবে ‘কংগ্রেসনাল অ্যাওয়ার্ড’ পেয়েছেন যুক্তরাষ্ট্রে বাংলাদেশি ব্যবসায়ী মো. আনোয়ার হোসেন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2017, 06:22 AM
Updated : 17 April 2017, 06:22 AM

স্থানীয় সময় শনিবার বাংলা নববর্ষের সমাবেশে নিউ ইয়র্কের জ্যামাইকায় পাবলিক স্কুল ১৩১-এর মিলনায়তনে আনোয়ার হোসেনকে মার্কিন কংগ্রেসের ‘কংগ্রেসনাল অ্যাওয়ার্ড’ হস্তান্তর করেন কুইন্স বরো প্রেসিডেন্ট মেলিন্ডা কাটজ।

সম্মিলিতভাবে অনুষ্ঠানটির আয়োজক ছিল ‘নিউ আমেরিকান উইমেন ফোরাম’, ‘নিউ আমেরিকান ডেমোক্র্যাটিক ক্লাব’ এবং  ‘প্রেসিডেন্ট ইয়ুথ ফোরাম’।

পুরস্কার দেওয়ার সময় সংক্ষিপ্ত বক্তব্যে বরো প্রেসিডেন্ট মেলিন্ডা বলেন, “বহুজাতিক এ শহরে ভাষা আর সংস্কৃতির লালন ও বিকাশের ক্ষেত্রে যারা বিশেষ অবদান রাখেন, তাদেরকে পুরস্কৃত করা হয় অভিবাসী সমাজকে আরও উৎসাহিত করার অভিপ্রায়ে। আনোয়ার হোসেন তেমনি এক ব্যক্তি, যাকে কংগ্রেস এ স্বীকৃতি দিলো।”

পুরস্কার পাওয়ার পর এক বক্তব্যে আনোয়ার হোসেন বলেন, “পুরস্কারের আশায় আমি কাজ করি না। প্রিয় জন্মভূমির প্রতি দায়বদ্ধতা থেকে যতটা সম্ভব চেষ্টা করছি। তবে এ পুরস্কার অবশ্যই আমাকে আরও বেশি কাজে উৎসাহিত করবে।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!