সৌদি আরবে সাংস্কৃতিক উৎসবে বাংলাদেশি ছাত্ররা

সৌদি আরবে আন্তর্জাতিক ঐতিহ্য ও সংস্কৃতি উৎসবে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করে স্টল দিয়েছে প্রবাসী ছাত্ররা।

মো. শফি উল্লাহ, সৌদি আরবের রিয়াদ থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2017, 11:27 AM
Updated : 12 April 2017, 11:31 AM

মঙ্গলবার জেদ্দায় বাদশা আব্দুল আজিজ বিশ্ববিদ্যালয়ের ইনডোর স্পোর্টস কমপ্লেক্সে  বিশ্ববিদ্যালয়টিতে অধ্যয়নরত বিশটি দেশের শিক্ষার্থীদের অংশগ্রহণে দুই দিনব্যাপী এই মেলা শুরু হয়েছে।

সংস্কৃতি উৎসবে বিশ্ববিদ্যালয়টিতে পড়াশুনা করা বাংলাদেশি ছাত্ররা তাদের স্টলে বায়তুল মোকাররম, জাতীয় স্মৃতিসৌধ, শহীদ মিনার, সুন্দরবন, বৈশাখী মেলা, বিভিন্ন ধরনের মিষ্টান্ন, রয়েল বেঙ্গল টাইগার, নকশী কাঁথা, রাঙ্গামাটি বেলি ব্রিজ, কামার-কুমার ও বিভিন্ন কুটিরশিল্প,তাঁত শিল্প, প্রকৃতি, পর্যটন ও স্থাপনা তুলে ধরেন।

জেদ্দার গভর্নর যুবরাজ মিশাল বিন মজিদ বিন আব্দুল আজিজের পক্ষে মেলার উদ্বোধন করেন  বিশ্ববিদ্যালয়ের সহ সভাপতি অধ্যাপক আব্দুল্লাহ মুফরিহ আজ জিয়ারী। 

উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন, বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষক অধ্যাপক মাজহারুল ইসলাম, অধ্যাপক রেজওয়ান, ইন্টারন্যাশনাল স্টুডেন্ট ফোরামের সভাপতি মোহাম্মদ আমিনুল হক।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!