ডেনমার্ক বিএনপি’র স্বাধীনতা দিবস উদযাপন

বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), ডেনমার্ক শাখার উদ্যোগে ডেনমার্কের কোপেনহেগেনে এক আলোচনা সভা, নৈশভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শহীদুল ইসলাম টিপু, ডেনমার্ক থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2017, 04:14 AM
Updated : 29 March 2017, 04:14 AM

স্থানীয় সময় রোববার কোপেনহেগেনের হ্যারালস-গেইটের কমিউনিটি সেন্টারে এসব আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন ডেনমার্ক বিএনপি’র সভাপতি গাজী মনির আহমেদ ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক ওমর ফারুক।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ডেনমার্ক বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি শামসুল আলম মাতুব্বর,সহ-সভাপতি শাহনেওয়াজ ইকবাল, নাবিদ আলম, বেলায়াত হোসেন বাবুল, যুগ্ম-সম্পাদক জাকির হোসেন, আরিফ তালুকদার, জিয়া হাসান, সাংগঠনিক সম্পাদক কাজী শাহজাহান, জুয়েল আহমেদ, আইন বিষয়য়ক সম্পাদক সারোয়ার খান, মহিলা বিষযয়ক সম্পাদক সোনিয়া সারোয়ার, ধর্ম-বিষয়য়ক সম্পাদক শরীফ আহমেদ, প্রচার সম্পাদক মোহাম্মদ আল-আমিন ও ছাত্র বিষয়ক সম্পাদক বদিউজ্জামান শেখ মামুন।

সভায় আরও বক্তব্য দেন ‘মুভমেন্ট ফর ডেমোক্রেসি’র সভাপতি সোহেল আহমেদ, ছাত্রনেতা আসিফ হাসান চৌধুরী, সাবেক ছাত্রনেতা আমিনুল ইসলাম, সিতু, মনির, নূর মোহাম্মদ সুমন, জয়, কাসেম, চন্দন, ফরিদ, ওয়াহিদুল, মাহবুব ও সিলেট এমসি কলেজ ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আফজাল হোসেন।

ডেনমার্ক বিএনপি’র সভাপতি গাজী মনির আহমেদ বলেন, “যেদিন দেশে গণতন্ত্র পুনরুদ্ধার হবে এবং স্বৈরতন্ত্রের কবল থেকে দেশবাসী মুক্তি পাবে,সেদিনই হবে স্বাধীনতার প্রকৃত অর্জন। মুক্তিযোদ্ধের মূল চেতনা গণতন্ত্রকে গলা টিপে হত্যা করে বর্তমান সরকার যে অগণতান্ত্রিক ব্যবস্থা চালু করেছে, তা থেকে জাতিকে মুক্ত করাই আজকের স্বাধীনতা দিবসের একমাত্র শপথ।”

পরের পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান ও দেশিয় খাবার দিয়ে নৈশভোজের মাধ্যমে দিবসটি উদযাপন শেষ করে সংগঠনটি।