বার্সেলোনা প্রবাসী বাংলাদেশিদের জন্য পাসপোর্ট সংক্রান্ত বিজ্ঞপ্তি

স্পেনের বার্সেলোনায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের ‘মেশিন রিডেবল পাসপোর্ট’ বা ‘ডিজিটাল পাসপোর্ট’ তৈরির জন্য ফিঙ্গারপ্রিন্ট দিতে এখন থেকে বার্সেলোনায় বাংলাদেশের কন্সুলেট অফিস থেকে সিরিয়াল নিতে হবে বলে জানানো হয়েছে বাংলাদেশ দূতাবাসের এক বিজ্ঞপ্তিতে।

সাহাদুল সুহেদ, স্পেন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2017, 06:23 AM
Updated : 22 March 2017, 06:48 AM

স্থানীয় সময় মঙ্গলবার বাংলাদেশ দূতাবাসের এ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পাসপোর্টের জন্য ফিঙ্গারপ্রিন্ট দেওয়ার জন্য আগ্রহীদের বার্সেলোনায় বাংলাদেশের কন্সুলেট অফিস থেকে সিরিয়াল নিতে হবে। এজন্য অফিসে সরাসরি হাজির হয়ে বা টেলিফোনেও (৯৩৪১০৮৩৮৯) সিরিয়াল নেওয়া যাবে। তবে ৬ বছরের কম বয়সী শিশুদের জন্য সিরিয়াল নিতে হবে না। তাদের ফর্ম শুধুমাত্র ৮ এপ্রিল জমা নেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে আগামী ৭ এপ্রিল, শুক্রবার সকাল ১০টা থেকে বিকেল ৬টা পর্যন্ত মেশিন রিডেবল পাসপোর্টের এনরোলমেন্টের জন্য বার্সেলোনায় বাংলাদেশের কন্সুলেট অফিসে সিরিয়াল গ্রহণকারীদের উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

৮ এপ্রিল, শনিবার ভিলাদমাত রোডের সেন্ত্র সিভিকে সকাল ১০টা থেকে বিকেল ৬টা পর্যন্ত মেশিন রিডেবল পাসপোর্ট এনরোলমেন্ট, ৬ বছরের কম বয়সী বাচ্চাদের পাসপোর্টের আবেদন গ্রহণ, পাসপোর্ট বিতরণ, ট্রাভেল পারমিট দেওয়া, এনভিআর-এর আবেদন গ্রহণ, কাগজপত্র সত্যায়ন ইত্যাতি সেবা দেওয়া হবে।

দূতাবাসের অফিসিয়াল ওয়েবসাইট www. bangladeshembassy.es থেকেও বিস্তারিত তথ্য জানা যাবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash.bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!