যুক্তরাষ্ট্রে মুক্তিযোদ্ধা ফাউন্ডেশনের সভা অনুষ্ঠিত

সাম্প্রতিক সময়ে বাংলাদেশে কয়েকজন মুক্তিযোদ্ধা হত্যার সংবাদে গভীর উদ্বেগ ও  ঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নিউ ইয়র্কে ‘বাংলাদেশ মুক্তিযোদ্ধা ফাউন্ডেশন, যুক্তরাষ্ট্র’ এক সভা করেছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2017, 03:07 AM
Updated : 17 March 2017, 12:27 PM

স্থানীয় সময় মঙ্গলবার অনুষ্ঠিত এ সভা থেকে মুক্তিযোদ্ধাদের ভিভিআইপি মর্যাদার প্রস্তাব উত্থাপনের জন্যে বাংলাদেশের প্রধান বিচারপতিকে অভিনন্দন জানানো হয়।

ফাউন্ডেশনের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহম্মেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা রেজাউল বারীর সঞ্চালনায় সভার শুরুতে মহান স্বাধীনতা যুদ্ধে ৩০ লক্ষ শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সভায় বাংলাদেশে সাম্প্রতিক সময়ে ৪২জন মুক্তিযোদ্ধাকে হত্যা ও বিভিন্ন স্থানে মুক্তিযোদ্ধাদের ওপর হামলার প্রতিবাদ ও দ্রুত বিচার আদালতে বিচার করে দোষীদের মৃত্যুদণ্ড দেওয়ার দাবি জানানো হয়।

সভায় আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনে নিউ ইয়র্কে মুক্তধারা ফাউন্ডেশনের কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করা হয়। জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় দিনব্যাপী ওই অনুষ্ঠানে প্রবাসের সকল মুক্তিযোদ্ধাকে সপরিবারে অংশ নেওয়ার আহ্বানও জানানো হয়। বিশিষ্ট কয়েকজন মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা জানানো হবে ওই কর্মসূচিতে।

ফাউন্ডেশনের এ আলোচনায় অনেকের মধ্যে অংশ নেন মুক্তিযোদ্ধা লাবলু আনসার, শওকত আকবর রিচি, শহীদুল ইসলাম, এনামুল হক চৌধুরী, নূরুল ইসলাম, আব্দুল আউয়াল ও আব্দুস সাদেক।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash.bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!