বাংলাদেশ-মেক্সিকো যৌথ বাণিজ্য সম্ভাবনা নিয়ে সভা

বাংলাদেশ ও মেক্সিকোর মধ্যে বাণিজ্যিক ও অর্থনৈতিক সম্ভাবনা ও প্রতিবন্ধকতা নিয়ে সভা অনুষ্ঠিত হয়েছে।

তানভীর কবির, মেক্সিকো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2017, 02:03 PM
Updated : 17 March 2017, 12:32 PM

বৃহস্পতিবার মেক্সিকোর রাজধানী মেক্সিকো সিটিতে বাংলাদেশ দূতাবাসে ‘বাংলাদেশ-মেক্সিকো অর্থনৈতিক সম্পর্ক, সম্ভাবনা এবং প্রতিবন্ধকতা’ শীর্ষক এই সভার আয়োজন করে বাংলাদেশ দূতাবাস।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশের রাষ্ট্রদূত সুপ্রদীপ চাকমা এবং বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী কার্যালয়ের জেষ্ঠ্য সচিব সুরাইয়া বেগম।

সভায় বাংলাদেশের বস্ত্র, চামড়া, পাট, তৈরি পোশাক, ফার্মাসিউটিকিউলস ও সিরামিক শিল্প এবং মেক্সিকোর গাড়ি নির্মাণ শিল্প, ইলেকট্রনিক্স, তথ্য-প্রযুক্তি নবায়নযোগ্য শক্তি ও মেডিকেল যন্ত্রপাতির যৌথ বিনিয়োগ এবং প্রযুক্তিগত উৎকর্ষ সাধনে উভয় দেশের সম্পর্ক জোরদারের আহ্বান জানানো হয়।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মেক্সিকো সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া-প্যাসিফিক বিভাগের মহাপরিচালক আলফোনসো ডে মারিয়া কামপোস, ভারত ও বাংলাদেশে নিযুক্ত মেক্সিকোর প্রাক্তন রাষ্ট্রদূত পেড্রোগন সালেছরুবিও এবং পানামা, ইকুয়েডর, কোস্টারিকা, হন্ডুরাসের সরকারি ও বাণিজ্যিক কর্মকর্তারা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash.bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!