বাংলাদেশিকে হত্যার দায়ে দুই মালয়েশীয়র মৃত্যুদণ্ড

এক প্রবাসী বাংলাদেশিকে হত্যার দায়ে দুই মালয়েশিয়ান অভিবাসন কর্মকর্তাকে দোষী সাব্যস্ত করে ফাঁসির আদেশ দিয়েছে সে দেশের আদালত।

রফিক আহমদ খান, মালয়েশিয়া থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2017, 11:14 AM
Updated : 4 March 2017, 11:27 AM

শুক্রবার মালয়েশিয়ার উচ্চ আদালতের জুডিশিয়াল কমিশনার আবু বকর কাতার স্থানীয় আইনের ফৌজদারি দণ্ডবিধি ৩০২ ধারা অনুসারে এই ‘বাধ্যতামূলক ফাঁসির সাজা’র রায় দেন।

মালয়েশিয়ান পত্রিকা নিউ স্ট্রেইটস টাইমস, মালয়েশিয়া আপডেইটস ও দ্যা স্টার অনলাইনসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে খবরটি গুরুত্ব সহকারে ছাপা হয়েছে।

মৃত্যুদণ্ডাদেশ পাওয়া দুই মালয়েশিয়ান নাগরিকের নাম আমিনুদ্দিন মোহাম্মদ ইয়াসিন ও যুহাইরুল আফান্ডে জুলকাফলি। দু’জনই মালয়েশিয়ার অভিবাসন কর্মকর্তা ও দু’জনের বয়স ৩৫ বছর।

২০১৪ সালের ২৯ অক্টোবর রাতে আবু বকর সিদ্দিক (৪৫) নামে আটক বাংলাদেশিকে হত্যার অপরাধ দেখানো হয় এই দুই অভিবাসন কর্মকর্তাদের বিরুদ্ধে।

অভিবাসন কর্মকর্তারা আবু বকর নামের ওই ‘অবৈধ’ বাংলাদেশিকে হাজতে বন্দি অবস্থায় শারীরিক নির্যাতন করেন ও পেরলিস স্বরাষ্ট্রমন্ত্রণালয় কার্যালয়ে তা সিসিটিভি ফুটেজে ধরা পড়ে।

এক পর্যায়ে আবু বকর অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেওয়া হয় ও ২০১৪ সালের ৪ নভেম্বর মারা যান। ময়নাতদন্তে জানা যায়, নির্মমভাবে পিটিয়ে জখম করার কারণেই তিনি মারা যান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash.bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!