ডিসিআই, জর্জিয়া চ্যাপ্টারের বনভোজন এপ্রিলে

যুক্তরাষ্ট্রের জর্জিয়ায় প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ‘ডিস্ট্রেসড চিলড্রেন অ্যান্ড ইনফ্যান্ট ইন্টারন্যাশনাল (ডিসিআই), জর্জিয়া চ্যাপ্টার’ অসহায় ও দুঃস্থ শিশুদের সাহায্যার্থে তহবিল সংগ্রহ করার উদ্দেশ্যে বনভোজনের আয়োজন করেছে।

রুমী কবির, যুক্তরাষ্ট্রের আটলান্টা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2017, 09:07 AM
Updated : 4 March 2017, 10:40 AM

এপ্রিলের দ্বিতীয় সপ্তাহের শনিবার দুপুর ১২টা থেকে সন্ধ্যা পর্যন্ত বনভোজনটি আটলান্টা শহরের বিউফোর্ড ড্যামের লেক লেনিয়ার ওয়েস্ট ব্যাংক শেল্টারে অনুষ্ঠিত হবে।

বনভোজনে জর্জিয়ার সকল প্রবাসী বাংলাদেশিসহ সহৃদয় আগ্রহী নাগরিকদেরকে স্বতঃস্ফূর্ত অংশ নেওয়ার আমন্ত্রণ জানিয়েছেন সেবা  সংগঠনটির কার্যনির্বাহী কমিটির সমন্বয়ক ফারুক আহমেদ ও কার্যকরী সদস্য যথাক্রমে জাভেদ রহমান, ডিউক খান, গাইডেন হকিন্স, ফাহমিদা শারমিন, সৈয়দ ওয়াসিম ও আজিজুল হক।    

বনভোজনে ভোজের আয়োজন ছাড়াও থাকবে স্বনামধন্য শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশু কিশোর ও বয়স্কদের খেলাধুলা ও পুরস্কার,  আকর্ষণীয় রাফেল ড্রসহ লেকের পানিতে সাঁতার কাটা,  মাছ ধরা ও নানাবিধ চিত্তবিনোদনের ব্যবস্থা।

সংগঠনটির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, মিডল ও হাই স্কুলের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে আয়োজিত রচনা প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণা ও সম্মাননা সার্টিফিকেটসহ প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদেরকে যথাক্রমে ৫০০, ৩০০ ও ২০০ ডলারের স্কলারশিপ দেওয়া হবে ওই অনুষ্ঠানে।

রচনা প্রতিযোগিতার বিষয়: Advancement of DCI’s (Distressed Children & Infants International) Mission. প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদেরকে তাদের লেখা আগামী ২৬ মার্চের মধ্যে dcigaessaycompetition2017@gmail.com – এই মেইলে পাঠানোর  আহ্বান জানানো হয়েছে।

বনভোজনে অংশ নিতে আগ্রহী বাংলাদেশি পরিবারকে অনুদান ও টিকেট সংগ্রহ করার জন্য এখন থেকেই ডিসিআই কর্মকর্তাদের সাথে যোগাযোগ করতে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে। অনুদানের সকল অর্থ ডিসিআই-এর দুঃস্থ শিশুদের সাহায্যার্থে ব্যয় করা হবে বলে সংগঠনের এক ঘোষণায় জানানো হয়েছে  এবং অনুদানের পুরো অর্থ ট্যাক্স ডিডাক্টেবল বলেও নিশ্চিত করেছেন আয়োজকরা। জনপ্রতি অনুদান টিকেট ৫০ ডলার নির্ধারণ করা হয়েছে।

বিস্তারিত যে কোন তথ্যের জন্যে ৪০৪ ২৭১ ১০০৪ অথবা ৪০৪ ৩৮৭ ৯২৩২ এই টেলিফোনে যোগাযোগ করা যাবে। 

গত কয়েক বছর ধরে ডিসিআই, জর্জিয়া চ্যাপ্টার বাংলাদেশের মোহাম্মদপুরের বস্তি এলাকার দুঃস্থ মানুষের স্বাস্থ্য সেবাসহ বাংলাদেশের অসংখ্য শিশু-কিশোরদের লেখাপড়া ও স্বাস্থ্য সেবা দিয়ে আসছে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash.bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!