মালয়েশিয়ায় অস্থায়ী শহীদ মিনার গড়ে শ্রমিকদের শ্রদ্ধাঞ্জলি

একুশের প্রথম প্রহরে মালয়েশিয়ার ইপু জেলায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে প্রবাসী শ্রমিকরা।

জোটন চন্দ্র দাসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2017, 01:06 PM
Updated : 22 Feb 2017, 09:33 AM

'বাংলার নতুন সেনা' নামের একটি স্বেচ্ছাসেবক সংগঠনের ব্যানারে অস্থায়ী শহীদ মিনার নির্মাণ করে শ্রদ্ধা জানানো হয়।

ইপু জেলা ও এর আশেপাশে কর্মরত দেড়শ'রও বেশি বৈধ-অবৈধ, খেটে খাওয়া দেড়শ'রও বেশি শ্রমিক অস্থায়ী শহীদ মিনারে জড়ো হন। তারপর ভাষা শহীদদের স্মরণে কুরআন তেলওয়াত ও দোয়ার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

এরপর একুশের গান ও শহীদের প্রতি ফুল নিবেদন করা হয়। ফুল নিবেদনের পর মোমবাতি প্রজ্জ্বলন করে ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

পরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আলোচনা অনুষ্ঠান হয়। অনুষ্ঠানটি পরিচালনা ও সভাপতিত্ব করেন মো. আলি।  

অনুষ্ঠানে বক্তব্য দেন মো. সাব্বির ইসলাম। তিনি মহান একুশে ফ্রেবুয়ারির প্রেক্ষাপট ও সর্বস্তরে মাতৃভাষা চালুর ব্যাপারে তাগিদ দেন।

এছাড়া বক্তব্যের শেষে মহান একুশের ঠিক আগ দিয়ে, মালয়েশিয়ার শ্রমিকদের জন্য ই-কার্ড চালুর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগ নেওয়াতে আন্তরিকভাবে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে আরও ছিলেন শাহিনুর শামিম, মো. ইদ্রিস. আজিজুল, ইসমাইল, নিরঞ্জন, ফরিদ মোস্তফা, মো. রাজু, আওলাদ মাল, মোমেন হাসুসহ  'বাংলার নতুন সেনা'র সদস্যরা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash.bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!