নিউ ইয়র্কে দুই সংসদ সদস্যকে কক্সবাজারবাসীর সংবর্ধনা

যুক্তরাষ্ট্রে বসবাসরত কক্সবাজারবাসী সংবর্ধনা দিয়েছে কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক এবং কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলকে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2017, 05:53 AM
Updated : 29 April 2017, 05:52 AM

নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের নান্দুস পার্টি হলে এ অনুষ্ঠানের আয়োজন করে ‘কক্সবাজার অ্যাসোসিয়েশন অব নর্থ আমেরিকা’।

আইপিইউ এবং জাতিসংঘের যৌথ উদ্যোগে সম্প্রতি নিউ ইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে অনুষ্ঠিত সামুদ্রিক সম্পদ রক্ষা তথা পরিবেশ সুরক্ষায় করণীয় সম্পর্কে দু’দিনব্যাপী এক পার্লামেন্টারি হিয়ারিং-এ কক্সবাজার অঞ্চলের সমস্যা আর সম্ভাবনা যথাযথভাবে আন্তর্জাতিক অঙ্গনে উপস্থাপনের জন্যে এ সংবর্ধনা দেওয়া হয়েছে বলে জানায় সংগঠনটি।

সংগঠনের সভাপতি এহতেশামুল হক শিমুলের সভাপতিত্বে এ অনুষ্ঠান উপস্থাপনা করেন আরটিভি’র যুক্তরাষ্ট্র প্রতিনিধি আশরাফুকুল হাসান বুলবুল।

অনুষ্ঠানের শুরুতেই দুই এমপি’কে কক্সবাজারবাসীর পক্ষ থেকে ক্রেস্ট দেন অ্যাসোসিয়েশনের উপদেষ্টা নূরুল আজিম এবং সেক্রেটারি গিয়াসউদ্দিন।

এ সময় অতিথি হিসেবে মঞ্চে ছিলেন চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি কাজী আজম, সেক্রেটারি আবু তাহের, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আব্দুল কাদের মিয়া এবং কক্সবাজার অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি মুজিবুর রহমান।

সংক্ষিপ্ত বক্তব্যে সাইমুম সরওয়ার কমল বলেন, “কক্সবাজারের ঐতিহ্য সমুন্নত রাখার মধ্য দিয়ে বাংলাদেশকে নতুন করে বিশ্বের দরবারে উপস্থাপনের এ সুযোগ দিয়েছিলেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার বিচক্ষণ নেতৃত্বে গোটা বাংলাদেশ আজ সমৃদ্ধির পথে ধাবিত হচ্ছে-এমন মন্তব্যও শুনেছি জাতিসংঘে বিভিন্ন দেশ থেকে ওই শুনানীতে অংশগ্রহণকারীদের মুখ থেকে।”

আশেক উল্লাহ রফিক এমপি বলেন, “কক্সবাজারের উন্নয়নের অর্থ হচ্ছে বাংলাদেশের উন্নয়ন ত্বরান্বিত করা। সেভাবেই আমরা কাজ করছি সকল ফোরামে। জাতিসংঘে এসে আমরা কক্সবাজার সমুদ্র সৈকতের বিস্তারিত বর্ণনা উপস্থাপনে সক্ষম হয়েছি। বিশ্বে অন্যতম বৃহত্তম এই সমুদ্র সৈকতের সৌন্দর্য অটুট রাখতে আন্তর্জাতিক মহলের সহায়তা চেয়েছি।”

সংসদ সদস্য সাইমুন সরোয়ার কমল বলেন, “বঙ্গবন্ধুর হাতে গড়া রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ এবং বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে   যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন বিশ্বের কোন দেশ বাংলাদেশকে খাটো করে দেখার সুযোগ পাবেনা।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash.bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!