আটলান্টিক সিটিতে সরস্বতী পূজা উদযাপিত

যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে হিন্দু ধর্মাবলম্বীদের বিদ্যা ও ললিতকলার অধিষ্ঠাত্রী দেবী সরস্বতীর পূজা উদযাপিত হয়েছে।

সুব্রত চৌধুরি, যুক্তরাষ্ট্রের আটলান্টিক সিটি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2017, 07:25 AM
Updated : 2 Feb 2017, 07:51 AM

স্থানীয় সময় বুধবার আটলান্টিক সিটিতে  ‘গীতা সংঘ’-এর উদ্যোগে এ পূজা উদযাপিত হয়।

আটলান্টিক কাউনটিতে বসবাসরত হিন্দু সম্প্রদায়ের লোকজন ওইদিন সকালে পুরোহিতের পূজার্চনা শেষে দেবী সরস্বতীর পদচরণে অঞ্জলি ও পুষ্পার্ঘ অর্পণ করে। অঞ্জলি দেওয়া শেষে ভক্তদের প্রসাদ দেওয়া হয়।

এছাড়া পূজা উপলক্ষে প্রদীপ দে’র সঞ্চালনায় এক ধর্মসভা অনুষ্ঠিত হয়।

সন্ধ্যায় জয়ন্ত সিনহা ও শুক্লা মহাজনের সাবলীল সঞ্চালনায় এবং সান্তনা রায় চৌধুরি ও নিবেদিতা ভট্টাচার্যের পরিচালনায় শিশু-কিশোরদের নিয়ে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে শিশু-কিশোররা গান, নাচ ও কবিতা আবৃত্তি পরিবেশন করে।

সাংস্কৃতিক অনুষ্ঠানে যন্ত্র সংগীতে সহযোগীতা করেন বিপ্লব দেব,রাজীব পাল ও অনীক চৌধুরি। সাংস্কৃতিক অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ‘গীতা সংঘ’-এর সাংস্কৃতিক সম্পাদিকা তৃপ্তি সরকার ও সহ সাংস্কৃতিক সম্পাদক দেবস্বরূপ চক্রবর্তী। 

সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে মহাপ্রসাদ বিতরণের মাধ্যমে সরস্বতী পূজার দিনব্যাপী কর্মসূচির সমাপ্তি ঘটে।

‘গীতা সংঘ’-এর সভাপতি কাঞ্চন চৌধুরি ও সাধারণ সম্পাদক সুরজিৎ চৌধুরি মিলটন সরস্বতী পূজার কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদন করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ, আড্ডা, আনন্দ বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!