স্পেন ও লেবাননে জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালন

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)-এর প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮১ তম জন্মবার্ষিকী পালন করেছে স্পেন ও লেবানন।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2017, 01:29 PM
Updated : 25 Jan 2017, 01:29 PM

এ উপলক্ষে ওই দুই দেশে বিএনপির সংগঠকরা আলোচনা সভা ও দোয়াসহ নানা আয়োজন করে।

স্পেন থেকে সাহাদুল সুহেদ  জানান, মাদ্রিদের একটি রেস্তোরাঁয় স্থানীয় সময় সোমবার জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে  ‘বিএনপি স্পেন শাখা’।  

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ‘স্পেন বিএনপি’র সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক খোরশেদ আলম মজুমদার ও যৌথভাবে পরিচালনা করেন সংগঠনটির সদস্য সচিব রিয়াজ উদ্দিন লুৎফুর ও সদস্য সুহেল ভূঁইয়া।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ‘স্পেন বিএনপি’র সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য মিজানুর রহমান বিপ্লব, কাজি কাসেম, আবুল খায়ের, সৈয়দ মাসুদুর রহমান নাসিম, নির্বাচন কমিশনার নাজমুল ইসলাম নাজু, আনোয়ারুল আজিম, আসলাম, সাহাব উদ্দিন, কাজি জসিম, মুরাদ, আসলাম, পারভেজ।

লেবানন থেকে ওয়াসিম আকরাম  জানান, প্রয়াত রাষ্ট্রপতি জিয়ার জন্মদিনে রাজধানী বৈরুতের হোটেল মেক্সিমে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে ‘লেবানন বিএনপি’।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ‘লেবানন বিএনপি’র সভাপতি মফিজুল ইসলাম বাবু ও পরিচালনা করেন দলের সিনিয়র সহ সভাপতি নজরুল ইসলাম মজুমদার।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদি আরব শাখার সভাপতি আহমদ আলী মুকিব। শুভেচ্ছা বক্তব্য দেন লেবানন বিএনপির সাধারণ সম্পাদক জাকির হোসেন জাকির।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘লেবানন বিএনপি’র নীতি-নির্ধারক ফোরাম প্রধান বিল্লাল হোসেন বেপারি, সাবেক প্রধান আহ্বায়ক রুহুল আমিন, সাবেক সভাপতি জালাল আহমেদ, প্রধান উপদেষ্টা আমির হোসেন কলিম, প্রতিষ্ঠাতা সদস্য হুমায়ুন কবির, আবদুল হালিম, আবদুর রহমান আহাদ, যুবদল সভাপতি গাজী মোহাম্মদ রফিক, সহ সভাপতি আবু বকর ছিদ্দিক, সহ সভাপতি আমিনুল ইসলাম আইমান, যুগ্ম সাধারণ সম্পাদক মজিবর হক, সহ সাধারণ সম্পাদক ওয়াসীম আকরাম ও সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিবসহ আরও অনেকে।

এছাড়া উপস্থিত ছিল যুবদলের ১৭টি শাখা কমিটির নেতাকর্মীরা।

অনুষ্ঠানে ‘সৌদি আরব বিএনপি’র সভাপতি আহমদ আলী মুকিব লেবানন বিএনপির নেতাকর্মীদের সাথে নিয়ে জিয়াউর রহমানের ৮১তম জন্মদিনের কেক কাটেন।