পর্তুগালে বিদায়ী রাষ্ট্রদূত ইমতিয়াজকে সংবর্ধনা

পর্তুগালে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদকে বিদায়ী সংবর্ধনা দিয়েছেন স্থানীয় বাংলাদেশ কমিউনিটির নেতারা।

নাঈম হাসান পাভেল,পর্তুগাল থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2017, 11:45 AM
Updated : 6 Jan 2017, 11:56 AM

স্থানীয় সময় বৃহস্পতিবার রাজধানী লিসবনে বাংলাদেশ দূতাবাস কার্যালয়ে এই অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে বিদায়ী রাষ্ট্রদূত ইমতিয়াজ বলেন, "আমার সীমাবদ্ধতা ও বাধ্যবাধকতার মধ্যে থেকে সব সময় চেষ্টা করেছি আপনাদের উপকারে আসতে। জানি না কতটুকু পেরেছি, তবে শতভাগ চেষ্টা করেছি।"

বিদায়ী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের রানা তসলিম উদ্দিন, আরজু আহমেদ,হাবিবুর রাহমান, বাবুল সরকার,  বৃহত্তর ফরিদপুর অ্যাসোসিয়েশনের সভাপতি মাহবুব আলম ও সাধারণ সম্পাদক এনামুল হক মিথুন, বৃহত্তর নোয়াখালী অ্যাসোসিয়েশনের সভাপতি হুমায়ুন কবির জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক মহিন উদ্দিন ও জেষ্ঠ্য সহ সভাপতি আবুল কালাম আজাদ, স্থানীয় বিএনপি'র ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম শিকদার ও সাধারণ সম্পাদক মহিন উদ্দিন, পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম, সাধারণ সম্পাদক শওকত ওসমান, জেষ্ঠ্য সহ সভাপতি মিয়া ফরহাদ, একে রাকিব ও আবুল কালাম আজাদ।

২০১৩ সালের ১ ফেব্রুয়ারি পর্তুগালে বাংলাদেশ দূতাবাস প্রতিষ্ঠিত হয়। দূতাবাস প্রতিষ্ঠার তিন মাস পরই মে মাসে দূতাবাসের প্রথম রাষ্ট্রদূত হিসেবে যোগ দেন ইমতিয়াজ আহমেদ।

তিনি পর্তুগালের লিসবন ও পর্তোতে দুটি স্থায়ী শহীদ মিনার স্থাপন করেন।

ইমতিয়াজ আহমেদ পর্তুগাল থেকে জার্মানির বাংলাদেশ দূতাবাসে যোগ দেবেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ, আড্ডা, আনন্দ বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি, দেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!