তারেকের রায়ের প্রতিবাদে নিউ ইয়র্কে বিক্ষোভ

মুদ্রা পাচার মামলায় হাই কোর্টে তারেক রহমানের সাজার রায়ের প্রতিবাদে নিউ ইয়র্কে বিক্ষোভ করেছে যুক্তরাষ্ট্র বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2016, 09:32 AM
Updated : 22 July 2016, 09:32 AM

বৃহস্পতিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় এ বিক্ষোভ কর্মসূচিতে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির চেয়ারপারসন আকতার হোসেন বাদল বলেন, বিএনপিকে ‘রাজনৈতিকভাবে পঙ্গু করে দেওয়ার ষড়যন্ত্রের’ অংশ হিসেবে তারেক রহমানের বিরুদ্ধে এ রায় দেওয়া হয়েছে।

“এটি আওয়ামী লীগের ইচ্ছার প্রতিফলন। কিন্তু বাংলাদেশের মানুষ তা কখনোই মেনে নেবে না।”

ঘুষ হিসেবে আদায়ের পর ২০ কোটি টাকা বিদেশে পাচারের অভিযোগে জজ আদালত ২০১৩ সালে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেককে খালাস এবং তার বন্ধু গিয়াসউদ্দিন আল মামুনকে সাত বছরের কারাদণ্ড দিয়েছিল।

ওই রায়ের বিরুদ্ধে আপিলের রায়ে হাই কোর্ট বৃহস্পতিবার মামুনের সাজা বহাল রেখে তারেকের খালাসের রায় বাতিল করে। খালেদা জিয়ার ছেলে তারককে সাত বছরের কারাদণ্ডের সঙ্গে ২০ কোটি টাকা জরিমানা করা হয়।

যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান বলেন, “রক্ষী বাহিনী দিয়ে যেমন স্বৈরাচারী অব্যাহত রাখা সম্ভব হয়নি, একইভাবে জেল-জুলুম আর গুম-খুন চালিয়েও ক্ষমতা স্থায়ী করা সম্ভব হবে না।”

প্রবাস থেকেই বাংলাদেশে শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে আন্দোলন শুরুর আহ্বান জানান তিনি। 

নিউ ইয়র্ক স্টেট বিএনপির সভাপতি মাওলানা অলিঊল্লাহ মোহাম্মদ আতিকুর রহমানের সভাপতিত্বে এ কর্মসূচিতে অন্যদের মধ্যে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধ্যক্ষ জসীম ভুইয়া, যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী, নিউ ইয়র্ক স্টেট বিএনপির সাধারণ সম্পাদক সাঈদুর রহমান, সিটি বিএনপির সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা, জাসাস সেক্রেটারি রুহুল আমিন নাসির ও তারেক পরিষদের যুগ্ম মহাসচিব মিজানুর রহমান বক্তব্য দেন।