যুক্তরাষ্ট্রে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান নোমানের

খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে সরকারের ‘ষড়যন্ত্র’ রুখতে যুক্তরাষ্ট্র প্রবাসী বিএনপি নেতাকর্মীদের একতাবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2016, 07:08 AM
Updated : 8 Feb 2016, 07:55 AM

রোববার রাতে ঢাকা থেকে এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিউ ইয়র্কে এক প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন বিএনপির এই নেতা।

চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার প্রতিবাদ এবং অবিলম্বে বিএনপির শীর্ষ নেতাদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার দাবিতে ‘তারেক রহমান স্বদেশ প্রত্যাবর্তন সংগ্রাম পরিষদ’ যুক্তরাষ্ট্র শাখা এ সমাবেশ করে।

নোমান বলেন, “দেশ এবং বিএনপির চরম দুর্দিন চলছে। কঠিন পরীক্ষার সম্মুখীন দেশপ্রেমিক রাজনীতিকরা। ক্ষমতাসীন সরকার বিএনপিকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্রের অংশ হিসেবে টাকার টোপ দিচ্ছে। যারা সে টোপে পা দিচ্ছেন না তাদের বিরুদ্ধেই মামলা করা হচ্ছে। এ অবস্থায় সচেতন সকল প্রবাসীকে বিএনপির পতাকাতলে ঐক্যবদ্ধ করতে একযোগে কাজ করতে হবে।”

বাংলাদেশের রাজনীতি থেকে খালেদা জিয়াকে ‘সরানোর’ গভীর ষড়যন্ত্র চলছে অভিযোগ করে সাবেক এই মন্ত্রী বলেন, “ষড়যন্ত্রের অংশ হিসেবে তার (খালেদা) বিরুদ্ধে একের পর এক মামলা দায়ের করা হচ্ছে। তিন বারের প্রধানমন্ত্রীকে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে কাঠগড়ায় দাঁড় করানোর চক্রান্তও চলছে।”

নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের ‘ইত্যাদি পার্টি’ সেন্টারে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও যুক্তরাষ্ট্র বিএনপির নেতা পারভেজ সাজ্জাদ। পরিচালনায় ছিলেন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক বদরুল হক আজাদ।  

বিএনপিনেতা পারভেজ বলেন, “মিথ্যা মামলা দিয়ে বিএনপিকে দুর্বল করা যাবে না। ওয়ান-ইলেভেন পরবর্তী সময়ের মত এখনও প্রবাসীরা ক্ষমতাসীন সরকারের অন্যায়-অপকর্মের বিরুদ্ধে ঐক্যবদ্ধ।”

অবিলম্বে চেয়ারপার্সন খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে মধ্যবর্তী নির্বাচনের দাবি তোলা হয় সমাবেশ থেকে।  

বক্তাদের মধ্যে আরও ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপিরনেতা মজিবর রহমান, এমএ সবুর, কাইয়ুম চৌধুরী, জাকির হাওলাদার প্রমুখ।