সমস্যার সমাধান করায় সিটি নির্বাচনে জয়: তোফায়েল

ভোট কারচুপির অভিযোগ উড়িয়ে দিয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, গ্যাস, পানি ও বিদ্যুৎ সমস্যার সমাধানের কারণে সিটি নির্বাচনে আওয়ামী লীগসমর্থিত প্রার্থীদের জয় হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2015, 04:10 PM
Updated : 20 May 2015, 04:10 PM

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বুধবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে যুবলীগ আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

তোফায়েল বলেন, “দেশের সব খাতে উন্নয়ন হচ্ছে। একসময় পানি, বিদ্যুৎ, গ্যাস সঙ্কট ছিল। ফলে নগরবাসীকে দুর্ভোগের শিকার হতে হয়েছিল। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর এসব সমস্যার সমাধান হয়েছে।

“এ কারণেই তিন সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা বিজয়ী হয়েছেন।”

সদ্য সমাপ্ত ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলে ভোটগ্রহণের মাঝপথে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছিলেন বিএনপিসমর্থিত মেয়র প্রার্থীরা।

দুদিন আগে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশও (টিআইবি) তাদের পর্যবেক্ষণ প্রতিবেদনে বলেছে, ওই নির্বাচন সুষ্ঠু হয়নি।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল বলেন, “সুষ্ঠু নির্বাচন না হলে জ্বালাও-পোড়াও হত। কিন্তু কোনো জ্বালাও-পোড়াও হয়নি। এমনকি প্রাণহানির ঘটনাও ঘটেনি। বিএনপি যদি নির্বাচনে এজেন্ট দিতে না পারে, তাহলে আমাদের (আওয়ামী লীগ) কী করার আছে।”

টিআইবির সমালোচনা করে তিনি বলেন, “বিদেশের টাকায় পরিচালিত টিআইবি সরকারের উন্নয়ন চোখে দেখে না। শিক্ষা, স্বাস্থ্য, নারীর ক্ষমতায়নে শেখ হাসিনার সরকার এখন সারা বিশ্বের মডেল। অথচ সরকারের সামান্য নেতিবাচক কর্মকাণ্ড টিআইবি ফুলিয়ে-ফাঁপিয়ে দেখানোর চেষ্টা করেছে।”

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক হারুন-অর রশিদ, সভাপতিমণ্ডলীর সদস্য মজিবুর রহমান চৌধুরী, ফারুক হোসেন, মাহবুবর রহমান হিরন, আতাউর রহমান আতা, বেলাল হোসাইন, মোকলেছ উজ জামান হিরো, আনোয়ারুল ইসলাম, শেখ আতিয়ার রহমান দিপু, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহম্মেদ মহি।