ভোটের আগে চট্টগ্রামে টহলে বিজিবি

সিটি নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে চট্টগ্রাম নগরীতে বিজিবির টহল শুরু হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2015, 03:35 PM
Updated : 25 April 2015, 03:35 PM

শনিবার সন্ধ্যা থেকে নগরীতে ১০ প্লাটুন বিজিবি সদস্য টহল দিচ্ছে বলে জানিয়েছেন বাহিনীর ২৮ ব্যাটালিয়নের উপ-পরিচালক মেজর তানভীর মাহমুদ।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “কাল (রোববার) সকাল থেকে আরও ১৭ প্লাটুনসহ মোট ২৭ প্লাটুন বিজিবি সদস্য নগরীতে টহলে থাকবে।”

এছাড়া নির্বাচনকে কেন্দ্র করে এম এ আজিজ স্টেডিয়ামে রোববার থেকে একটি ক্যাম্প স্থাপন করা হবে বলেও জানান মেজর তানভীর।

আগামী মঙ্গলবার ঢাকার দুই সিটির পাশাপাশি চট্টগ্রামে সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। রোববার রাত ১২টায় শেষ হবে সকল প্রকার নির্বাচনী প্রচার।

এদিকে প্রার্থীদের পক্ষে চট্টগ্রামের বাইরে থেকে প্রচারণায় আসা সকলকে শনিবার রাত ১২টার মধ্যে চট্টগ্রাম ছাড়ার নির্দেশ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন।

এছাড়া ২৭ এপ্রিল রাত ১২টা থেকে পরদিন রাত ১২টা পর্যন্ত কোনো ধরনের যানবাহন, লঞ্চ, স্টিমার চলাচল করতে পারবে না।

এছাড়া ২৫ এপ্রিল রাত ১২টা থেকে ২৯ এপ্রিল সকাল ৬টা পর্যন্ত নগরীতে সব ধরনের মোটর সাইকেল চলাচলেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

তবে এসময়ে মহাসড়কে সকল প্রকার এবং নগরীতে নির্বাচন কমিশনের অনুমোদিত গাড়ির পাশাপাশি ফায়ার ব্রিগেডের গাড়ি ও অ্যাম্বুলেন্স চলাচল করতে পারবে না বলেও জানান রিটার্নিং কর্মকর্তা।

ফলাফল ঘোষণার জন্য ২৭ এপ্রিল বিকাল থেকে ফলাফল ঘোষণার পর পর্যন্ত পুরো এম এ আজিজ স্টেডিয়াম এলাকা নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে নিয়ে আসা হবে।

এই সময়ে স্টেডিয়াম এলাকায় জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপের পাশাপাশি ওই এলাকার সব দোকান বন্ধ রাখার নির্দেশনা দেন রিটার্নিং কর্মকর্তা।