একসঙ্গে ভোট চাইলেন আনিস-খোকন

এক মঞ্চে দাঁড়িয়ে ভোট চাইলেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত দুই মেয়র প্রার্থী আনিসুল হক ও সাঈদ খোকন।

গোলাম মুজতবা ধ্রুবও কাজী মোবারক হোসেনবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2015, 01:43 PM
Updated : 16 April 2015, 02:44 PM

বৃহস্পতিবার বিকালে জাতীয় ক্রীড়া পরিষদ মিলনায়তনে ‘সম্মিলিত ক্রীড়া পরিবার’র আয়োজিত এক মতবিনিময় সভায় এক হন দুই প্রার্থী।  

প্রচারণার ফাঁকে বিকালে ওই সভায় যোগ দিয়ে ঢাকাবাসীকে সুন্দর এক মহানগর উপহার দেওয়ারও প্রতিশ্রুতি দেন আনিসুল হক ও সাঈদ খোকন।

সাঈদ খোকন বলেন, “নগর পিতা নয়, নগরের সন্তান হিসাবে ঢাকা মহানগর দক্ষিণবাসীর সঙ্গে থেকে নিজেকে উৎসর্গ করতে চাই।

“ঢাকা দক্ষিণে ৩৬টি খেলার মাঠের মধ্যে বেশিরভাগই বেদখলে, এটা আমার জানা আছে। প্রার্থী হিসেবে নয়, ভুক্তভোগী হিসাবে খেলার মাঠ থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করব।”

বিএনপি-জামায়াত জোটের সরকারবিরোধী আন্দোলনে নাশকতার জবাব ২৮ এপ্রিল ব্যালটের মাধ্যমে দিতে নগরবাসীর প্রতি আহ্বান জানান ইলিশ প্রতীকের এই প্রার্থী।

আনিসুল হক বলেন, “একটি পরিবারে ভিন্ন মতের সদস্য থাকতে পারে। তবে দিন শেষে তারা পরিবারের কাছে ফিরে আসেন। ঢাকা আমার কাছে একটি পরিবারের মতো। এই পরিবার নিয়ে আমি এখন প্রতিদিনই হোমওয়ার্ক করছি।”

টেবিল ঘড়ি প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতায় থাকা এ মেয়র প্রার্থী বলেন, “আই এম এ ভেরি সিরিয়াস ম্যান। আবেগ দিয়ে নয়, যোগ্যতা দিয়ে সিটি নির্বাচনে জয়লাভ করতে চাই।”

আবাহনী ক্রীড়া চক্রের সভাপতি হারুন অর রশিদের সভাপতিত্বে এই সভায় আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাক, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোশিয়নের সভাপতি শাহেদ রেজা, বিসিবির পরিচালক নাঈমুর রহমান দুর্জয় উপস্থিত ছিলেন।

দুই প্রার্থীর পক্ষে নামছে সহস্র নাগরিক কমিটি

ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সাইদ খোকন ও  আনিসুল হকের পক্ষে শনিবার থেকে পুরোদমে প্রচারণা শুরু করবে ‘সহস্র নাগরিক কমিটি’।

সিটি নির্বাচন পরিচালনার জন্য শাহবাগের বঙ্গবন্ধু সমাজ কল্যাণ মিলনায়তনের তৃতীয় তলায় একটি অস্থায়ী কার্যালয় খোলা হয়েছে বলে জানিয়েছেন এই কমিটির সদস্য সচিব গোলাম কুদ্দুস।

তিনি বলেন, “সৎ, আদর্শবান, মানবিক ও আধুনিক দৃষ্টিভঙ্গিসম্পন্ন আনিসুল হক ও সাঈদ খোকন নির্বাচিত হলে ইতিহাসখ্যাত এই নগরী প্রকৃত অর্থেই মুক্তিযুদ্ধে চেতনায় উদ্ভাসিত এক আধুনিক নগরী হিসাবে বিশ্বসভায় মাথা উঁচু করে দাঁড়াবে।”

আগামী ২০ এপ্রিল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে সাঈদ খোকন এবং আনিসুল হকের জন্য মিরপুর ২ নম্বর সেকশনের সনি প্রেক্ষাগৃহের পাশে সিটি কর্পোরেশনের মিলনাতনে ২২ এপ্রিল সুধী সমাবেশ আয়োজন করবে বলেও জানান তিনি।