নির্বাচন করতে চাইলে ক্ষমা চান: নাসিম

সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিতে চাইলে খালেদা জিয়াকে হরতাল-অবরোধসহ সহিংস কর্মকাণ্ড বাদ দিয়ে জনগণের কাছে ক্ষমা চাওয়ার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2015, 01:57 PM
Updated : 25 March 2015, 01:57 PM

বুধবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে জাতীয় পার্টি (জেপি) আয়োজিত স্বাধীনতা দিবসের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, “বেগম জিয়া আপনাকে একদিকে যেতে হবে। একদিকে বোমা মারবেন অন্যদিকে নির্বাচনের কথা বলবেন, তা হবে না। সিটি করপোরেশন নির্বাচনে আসতে হলে হরতাল-অবরোধসহ সহিংস কর্মকাণ্ড বাদ দিয়ে বলুন আমি ভুল করেছি, জনগণের কাছে ক্ষমা চান, চাইতে হবে।”

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করে বিএনপি। এই সরকারের বর্ষপূর্তির দিন থেকে লাগাতার অবরোধের পাশাপাশি হরতাল পালন করছে তারা।

এরই মধ্যে বিএনপি জোটের অবরোধ ও হরতালে পেট্রোল বোমা হামলাসহ সহিংসতায় প্রাণ হারিয়েছেন শতাধিক সাধারণ মানুষ। 

খালেদা জিয়া সিটি করপোরেশন নির্বাচনে আসবে এমন আশা করে নাসি বলেন, তিনি (খালেদা জিয়া) আওয়ামী লীগের অধীনে ২০১৯ সালের সংসদ নির্বাচনেও আসবেন। এর কোন বিকল্পও নেই।

সিটি করপোরশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর পক্ষে ১৪ দল ঐক্যবদ্ধ ভাবে কাজ করবে বলে জানান ১৪ দলের মুখপাত্র নাসিম।

ফাইল ছবি

আলোচনায় জেপি সভাপতি ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেন, আজকে পার্শ্ববর্তী দেশ ভারতে ভুখা-নাঙ্গা মানুষ দেখা গেলেও বাংলাদেশে দেখা যায় না।

৫ জানুয়ারির নির্বাচন নিয়ে যারা প্রশ্ন তোলে তারা গণতন্ত্র ও রাজনীতি বোঝেন না বলে মন্তব্য করেন তিনি।

মঞ্জু বলেন, স্বাধীনতার সুফল যেন দেশের মানুষ পায় সে জন্য গণতন্ত্র রক্ষার জন্য ৫ জানুয়ারি নির্বাচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জেপির সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম প্রমুখ।