আত্মসমর্পন করুন, বিচার পাবেন: খালেদাকে মেনন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে আত্মসমর্পণ করলে সুবিচার পাবেন বলে আশ্বস্ত করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2015, 03:24 PM
Updated : 2 March 2015, 03:24 PM

সোমবার রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে একথা বলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী।

গত সপ্তাহে জিয়া অরফ্যানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে গ্রেপ্তারে পরোয়ানা জারি করে ঢাকার জজ আদালত। পুলিশকে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে তল্লাশি চালাতেও অনুমতি দিয়েছে আদালত।

খালেদাকে উদ্দেশ্য করে মেনন বলেন, “কোর্টে যান, আত্মসমর্পণ করুন। নিশ্চয়ই পরিস্থিতি তুলে ধরলে কোর্ট জামিন দিতে পারে, বিচার পাবেন।”

আদালতের আদেশ বাস্তবায়নে সরকারকে পদক্ষেপ নেওয়ারও আহ্বান জানান তিনি।

“আইনকে অবজ্ঞা করা ভালো নির্দশন নয়। এতে আইনের শাসনের প্রতি জনগণের আস্থা কমবে। কোর্টের আদেশকে সরকার যথাযথভাবে প্রতিপালন করবে আশা করি। এজন্যে যা যা করার দরকার তা করতে হবে,” বলেন মেনন।

সরকার দলীয় সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা বলেন, বিএনপি এখন সন্ত্রাসী দলে পরিণত হয়েছে। এ দলের সঙ্গে সংলাপ হতে পারে না। সন্ত্রাসীদের কঠোর হস্তে দমন করতে হবে।

জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, “রাষ্ট্রপতি যখন বক্তব্য দিচ্ছেন তখনও দেশে অবরোধ চলছে। কিন্তু তার বক্তব্যে কীভাবে এ আগুন দেওয়া বন্ধ হবে সেটা আসেনি। তিনি আমাদের অভিভাবক। তার কোনো নির্দেশনা নেই।”

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে এই সাংসদ বলেন, “আপনি আওয়ামী লীগের প্রধানমন্ত্রী নন, দেশের প্রধানমন্ত্রী। আপনাকে কঠোর হতে হবে। বিএনপি যদি নাও আসে, আরো ৪০টি নিবন্ধিত দল রয়েছে। তাদের নিয়ে বসুন। রাজনৈতিক সংস্কৃতি কী হবে, দলের কোড অব কন্ডাক্ট কী হবে- সেটা নিয়ে আলোচনায় বসতে হবে। মানুষকে বাঁচাতে হবে।”

অভিজিৎ হত্যার সুষ্ঠু বিচার হবে বলে আশা করেন সাংসদ নারায়ণ চন্দ্র চন্দ।

আলোচনায় আরো অংশ নেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হক ও আফসারুল আমিন।

বিকালে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয়।