বিএনপি নেতাদের চট্টগ্রাম ছাত্রলীগের ‘হুঁশিয়ারি’

চট্টগ্রামে ‘সহিংসতা’ সৃষ্টির চেষ্টা করা হলে বিএনপি নেতাদের ‘চরম মূল্য’ দিতে হবে বলে হুঁশিয়ার করে দিয়েছে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2014, 04:24 PM
Updated : 27 Dec 2014, 04:36 PM
শনিবার নগরীর ‍দারুল ফজল মার্কেটে সংঠনের কার্যালয় চত্বরে ‘সাংসদ ছবি বিশ্বাসের ওপর হামলা ও চট্টগ্রামে বিএনপির বোমাবাজির’ প্রতিবাদে আয়োজিত সমাবেশে এ‌ হুঁশিয়ারি দেন ছাত্রলীগের নেতারা।

এসময় ছাত্রদলকে ‘হুঙ্কারের’ রাজনীতি বন্ধ করারও আহ্বান জানানো হয়।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু বলেন, সাংসদ ছবি বিশ্বাসের ওপর হামলা বিএনপির আজন্ম লালিত প্রতিহিংসার রাজনীতির বহিঃপ্রকাশ।

“চট্টগ্রামেও ঝটিকা মিছিল থেকে জনগণের জানমালের ওপর হামলা করা হয়েছে। আগামীতে চট্টগ্রামে এরকম সহিংস ঘটনা ঘটলে চট্টগ্রাম বিএনপির শীর্ষ নেতাদের চরম মূল্য দিতে হবে।”

মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুর আজিম রনি বলেন, “চট্টগ্রামে আজ এমন নেতার আর্বিভাব হয়েছে যিনি জনপ্রিয়তা অর্জনের জন্য নিজ বাসভবনে ককটেল হামলা করতেও দ্বিধা করেন না।”

বিএনপি নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, “জনপ্রিয়তা অর্জনের এ ঘৃণ্যতম রাজনৈতিক পন্থা পরিহার করে সুন্দর রাজনৈতিক চিন্তা-চেতনার প্রতিফলন ঘটান।”

গত বুধবার রাজধানীর বকশীবাজারে বেগম খালেদা জিয়ার আদালতে হাজিরা দেয়াকে কেন্দ্র করে ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষের পর বন্দর নগরীর চট্টেশ্বরী মোড়ে কয়েকটি গাড়ি ভাংচুর করে বিএনপি নেতাকর্মীরা।

সেদিন বিকালে চট্টগ্রামে ‘খালেদা জিয়ার গাড়িতে হামলার প্রতিবাদে’ সমাবেশ করে নগর বিএনপি।

ওই সমাবেশের পর রাতে নিজ বাড়ির সামনে কয়েকটি ককটেল বিস্ফোরণ হয় বলে দাবি করেন নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহদাত হোসেন।

সমাবেশে আরো বক্তব্য রাখেন মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি তালেব আলী, রাহুল বড়ুয়া, একরামুল হক রাসেল, আবু মোহাম্মদ আরিফ, শাহিন মোল্লা, ফারুখ আহমদ পাভেল, ওমর ফারুখ, যুগ্ম সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর, সুজন বর্মণ, ওয়াহেদ রাসেল ও সাংগঠনিক সম্পাদক আয়াজ মহিউদ্দিন।