সিলেট ছাত্রদল কমিটি বাতিলের দাবি  

কেন্দ্র থেকে বানানো সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের নবগঠিত কমিটি বাতিলের দাবিতে মিছিল করেছেন বিদ্রোহী নেতাকর্মীরা।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2014, 01:36 PM
Updated : 28 Sept 2014, 01:36 PM

এছাড়া ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিবের মুক্তি, নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলী ও ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনারের সন্ধানও দাবি করেন তারা।

রোববার বিকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিল শুরু হয়ে কোর্ট পয়েন্টে গিয়ে শেষ হয়। 

ছাত্রদলের সাবেক জেলা সাধারণ সম্পাদক সৈয়দ সাফেক মাহবুব, সাবেক সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক চৌধুরী, সাবেক সহ-সাংঠনিক সম্পাদক শাকিল মুর্শেদ, মহানগরের সাবেক সমাজ সেবা বিষয়ক সম্পাদক রেজাউল করিম নাচন, জেলার নবগঠিত কমিটির সিনিয়র সহ-সভাপতি আহমেদ চৌধুরী ও সাংগঠিনক সম্পাদক এখলাছুর রহমান মুন্না মিছিলে ছিলেন।

মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে সৈয়দ সাফেক মাহবুব বলেন, জেলা ও মহানগরের নবগঠিত কমিটি ভেঙে নতুন কমিটি ঘোষণা না করা হলে তীব্র আন্দোলনের ডাক দেয়া হবে।

মিছিলের আগে সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রদল নেতারা বলেন, ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিবসহ সকল ছাত্রদল নেতৃবৃন্দের উপর থেকে ‘মিথ্যা মামলা’ প্রত্যাহার করে তাদেরকে মুক্তি দিতে হবে।

তারা ইলিয়াস আলী, দিনারসহ সকল ‘নিখোঁজ’ বিএনপি-ছাত্রদল নেতাকর্মীর সন্ধানও দাবি করেন।

গত ১৮ সেপ্টেম্বর সাঈদ আহমদকে সভাপতি ও রাহাত চৌধুরী মুন্নাকে সাধারণ সম্পাদক করে জেলা এবং নূরুল আলম সিদ্দিকী খালেদকে সভাপতি ও আবু সালেহ মো. লোকমানকে সাধারণ সম্পাদক করে মহানগর কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রদল।

১৯ সেপ্টেম্বর দুপুরে এ নিয়ে ছাত্রদলের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।