ফারুকী হত্যা নিয়ে মিথ্যাচারে খালেদা: ইনু

বিএনপি নেতা খালেদা জিয়া ‘না জেনে-বুঝে’ নুরুল ইসলাম ফারুকী হত্যার দায় ‘সরকারের ওপর চাপাচ্ছেন’ বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2014, 10:50 AM
Updated : 29 August 2014, 10:50 AM

শুক্রবার কুষ্টিয়া সার্কিট হাউজে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়ের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাসদ সভাপতি বলেন, “এ ধরনের মিথ্যাচার উনি (খালেদা জিয়া) অতীতে করেছেন, বর্তমানেও করছেন। এটা ঠিক নয়।”

গত বুধবার রাতে রাজধানীর পূর্ব রাজাবাজারের বাসায় খুন হন ইসলামী ফ্রন্টের নেতা ও টেলিভিশন উপস্থাপক মাওলানা নুরুল ইসলাম ফারুকী।

পরদিন এক বিবৃতিতে খালেদা জিয়া ওই হত্যাকাণ্ডে উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘অবৈধ’ সরকারের আমলে মানুষ আর নিরাপদ নয়।

“বিশিষ্ট আলেম শাইখ কাজী নুরুল ইসলাম ফারুকীকে হত্যার মধ্য দিয়ে আরেকবার প্রমাণ হলো, দেশে খুনের রাজত্ব কায়েম হয়েছে।… অবৈধ সরকারের সৃষ্ট কুশাসনের করাল গ্রাস থেকে এখন কেবল রাজনৈতিক নেতা-কর্মীই নয়, দেশের বিশিষ্টজনরাও রেহাই পাচ্ছেন না।”

খালেদার বিবৃতির প্রতিক্রিয়ায় তথ্যমন্ত্রী ইনু বলেন, “খুনিদের রক্ষা করা, আড়াল করা ও তাদের নিয়ে রাজনীতি করার ইতিহাস বেগম জিয়া ও তার স্বামী জিয়াউর রহমানের আছে।

“বেগম খালেদা জিয়া জানলেন না, বুঝলেন না, ফারুকী হত্যার দায় সরকারের ওপর চাপিয়ে দিচ্ছেন। উনি কি জানেন নাকি এই হত্যাকাণ্ডের সঙ্গে কারা জড়িত?”

বর্তমান সরকারকে ‘অবৈধ’ ও ‘অনৈতিক’ আখ্যায়িত করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে ইনু বলেন, “৫ জানুয়ারির নির্বাচনের মাধ্যমে গঠিত এই সরকার সাংবিধানিকভাবে, নির্বাচিতভাবে ও গণতান্ত্রিকভাবে একটি বৈধ সরকার।

“আর যারা সাংবিধানিকভাবে নির্বাচনের পথ পরিহার করে নির্বাচনের আগেই অবৈধভাবে সরকার গঠনের চক্রান্ত করেছিল তারা রাজনীতি ও গণতন্ত্রের জন্য অনুপযুক্ত। তারা নিয়মতান্ত্রিকভাবে সারাদেশে আন্দোলনের কমিটি বানাতে পারেন, মিছিল মিটিং করতে পারেন, তবে হাতে বোমা এবং কোমরে যদি চাকু থাকে তাহলে সেই মিছিল, মিটিং সভা-সমাবেশ করার ব্যাপারে সরকার প্রশাসনিক কঠোর পদক্ষেপ নেবে।”

কুষ্টিয়ার জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন, পুলিশ সুপার প্রলয় চিসিম ও জেলা জাসদের সভাপতি গোলাম মহসিনসহ দলীয় নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

</div>  </p>