নিরপেক্ষ নির্বাচন হলে আ. লীগের জামানত থাকবে না: ফখরুল

‘সহায়ক সরকারের’ অধীনে নিরপেক্ষ নির্বাচন হলে আওয়ামী লীগের প্রার্থীদের জামানত থাকবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2017, 05:38 PM
Updated : 29 July 2017, 05:38 PM

শনিবার নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে দলের সদস্য গ্রহণ ও নবায়ন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, “নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে নির্বাচন দেন। এ নির্বাচনে যদি আমরা পরাজিত হই তবে মাথানত করে সেই পরাজয় শিকার করব। কিন্তু আপনারা তা দিবেন না। ওই নির্বাচনে আপনাদের কারোর জামানত থাকবে না।”

দেশে ‘গভীর সংকট’ বিরাজ করছে দাবি করে বিএনপি মহাসচিব বলেন, “যে সংকট বিরাজ করছে সেই সংকট শুধু বিএনপির নয়, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নয়, এই সংকট সমগ্র বাংলাদেশের প্রতিটি মানুষের।”

এইচএম এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টির দিকে ইঙ্গিত করে তিনি বলেন, “সংসদে একটি গৃহপালিত বিরোধী দল আছে, সরকার যা বলে তারা তাই করে। আওয়ামী লীগ বিচার বিভাগসহ গণতন্ত্রের সব স্তম্ভ ধ্বংস করেছে। ভোটাধিকার কেড়ে নিয়েছে।”

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার লন্ডনবাস নিয়ে আওয়ামী লীগ নেতাদের নানা প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, “বেগম খালেদা জিয়া লন্ডনে গেছেন। খালেদা জিয়া লন্ডনে গেছেন তো তোমাদের কি? খালেদা জিয়া নড়াচড়া করলে তাদের সমস্যা।

“খালেদা জিয়া যাতে জনগণের সামনে দাঁড়িয়ে বক্তৃতা করতে না পারে সেজন্য তোমরা বাড়ির সামনে বালুর ট্রাক রেখে দাও। এত ভয় পাও কেন?”

খালেদা জিয়া মানুষের সামনে দাঁড়ালে আওয়ামী লীগ ‘তুষের মতো উড়ে যাবে’ বলে মন্তব্য করেন তিনি।

সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি খন্দকার আবু জাফর আহমেদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান, সোনারগাঁ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম মান্নান।