যুবদলের নেতৃত্বে নিরব-টুকু

সাত বছর পর নতুন কমিটি পেল বিএনপির সহযোগী সংগঠন যুবদল।

জ‌্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2017, 07:03 PM
Updated : 16 Jan 2017, 07:06 PM

নতুন কমিটিতে সভাপতি করা হয়েছে সাইফুল ইসলাম নিরবকে, সুলতান সালাহউদ্দিন টুকুকে করা হয়েছে সাধারণ সম্পাদক।

এছাড়া মোর্ত্তাজুল করীম বাদরুকে জ্যেষ্ঠ সহসভাপতি, নুরুল ইসলাম নয়নকে যুগ্ম সাধারণ সম্পাদক এবং মামুন হাসানকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

সোমবার গভীর রাতে যুবদলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আংশিক এই অনুমোদন দিয়েছেন। এতে বলা হয়েছে, এক মাসের মধ‌্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হবে।

নিরব গত কমিটিতে সাধারণ সম্পাদক এবং টুকু বিএনপির গত কমিটিতে ছাত্র বিষয়ক সহ সম্পাদক ছিলেন।

সর্বশেষ ২০১০ সালের ১ মার্চ সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে সভাপতি ও সাইফুল আলম নিরবকে সাধারণ সম্পাদক করে যুবদলের কেন্দ্রীয় কমিটি হয়েছিল।

বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হওয়ার পর আলাল যুব দলের সভাপতি পদ ছাড়লে গত কয়েক মাস ধরে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বে ছিলেন সংগঠনটির সহসভাপতি অ্যালবার্ট পি কস্টা।

নতুন কেন্দ্রীয় কমিটির সঙ্গে যুবদলের ঢাকা মহানগর উত্তর ও মহানগর দক্ষিণেরও নতুন আংশিক কমিটিও ঘোষণা করা হয়েছে।

উত্তরের সভাপতি হয়েছেন এস এম জাহাঙ্গীর হোসেন। সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম মিল্টন, জ‌্যেষ্ঠ সহসভাপতি মোস্তফা কামাল রিয়াদ, যুগ্ম সাধারণ সম্পাদক শরিফউদ্দিন জুয়েল ও সাংগঠনিক সম্পাদক মোস্তফা জগলুল পাশা পাপেল।

দক্ষিণের সভাপতি হয়েছেন রফিকুল আলম মজনু। সাধারণ সম্পাদক গোলাম মোওলা শাহিন, সিনিয়র সহসভাপতি শরীফ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক সাইদ হাসান মিন্টু, আর টি মামুন, আনন্দ শাহ ও সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিন খান শাহীন।