হুদার দলে নতুন মহাসচিব অভিনেতা আহমদ শরীফ

বিএনপি ছেড়ে আসা নাজমুল হুদার ‘তৃণমূল বিএনপি’তে নতুন মহাসচিব হয়েছেন চলচ্চিত্র অভিনেতা আহমদ শরীফ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2017, 04:19 PM
Updated : 15 Jan 2017, 04:19 PM

চট্টগ্রাম থেকে দলের মহাসচিবের দায়িত্ব পালন ঠিকভাবে করতে না পারায় আবেদ আলীকে সরিয়ে সে পদে আহমদ শরীফকে আনা হয়েছে বলে নাজমুল হুদা জানিয়েছেন।

গত বছরের এপ্রিল মাসে বিএনপির সাবেক নেতা অধ্যাপিকা জাহানারা বেগম ও আরিফ মাইন উদ্দিনসহ ‘অচেনা’ অনেককে নিয়ে ‘তৃণমূল বিএনপি’র ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা করেন নাজমুল হুদা।

ওই কমিটিতে জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক এস জেড এম সালেহউদ্দিনের নাম মহাসচিব হিসেবে থাকলেও কিছু দিন পর মাওলানা আবেদ আলীকে সেই পদে আনা হয়েছিল।

নাজমুল হুদা রোববার সুপ্রিম কোর্ট বার অ‌্যাসোসিয়েশন মিলনায়তনে বাংলাদেশ জাতীয় জোটের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে তৃণমূল বিএনপির নতুন মহাসচিবের নাম ঘোষণা করেন।

তিনি বলেন, “দলকে আরও সুসংগঠিত করতে আমাদের এই দলে আজকে কিছুটা রদবদল হয়েছে।

“আমাদের যিনি মহাসচিব ছিলেন মাওলানা আবেদ আলী, তিনি যেহেতু চট্রগ্রামের অধিবাসী তাই ঢাকার নেতাদের সাথে কাজ করতে কিছুটা অসুবিধা হয়। এর কারণে উনাকে পদোন্নতি দিয়ে ভাইস চেয়ারম্যন করা হয়েছে। আর নতুন করে মহাসচিবের দায়িত্ব দেওয়া হয়েছে অভিনেতা আহমদ শরীফকে।”

বিএনপি ছেড়ে এখন আওয়ামী লীগের জোটে ভেড়ার আশায় থাকা নাজমুল হুদা নিজেকে ‘৩১ দলীয় জোট’ নামে একটি মোর্চার প্রধান ব‌্যক্তি হিসেবে পরিচয় দিয়ে আসছেন। তার মধ‌্যে একটি দল ‘তৃণমূল বিএনপি’।

রাষ্ট্রপতির চলমান সংলাপে ডাক পাওয়ার আশা প্রকাশ করে নাজমুল হুদা বলেন, “নির্বাচন কমিশনের নিবন্ধিত দল না হওয়ায় মহামান্য রাষ্ট্রপতি ডাকেননি। আমরা আশা করছি এবং আশ্বাসও পেয়েছি, আগামী সপ্তাহের মধ্যে একদিন ডাক পাব।”

জাতীয় জোটের এই অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ‌্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, আওয়ামী লীগ সভাপতির বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বিএনএ মহাসচিব সেকান্দার আলী মনি বক্তব্য রাখেন।