জঙ্গি হামলার পেছনে রাজনৈতিক মদদ: স্বরাষ্ট্রমন্ত্রী

গুলশান ও শোলাকিয়া জঙ্গি হামলার মত সাম্প্রতিক ঘটনাগুলোর পেছনে ‘রাজনৈতিক মদদ’ থাকার তথ‌্য পাওয়ার কথা জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, এর হোতাদের যে কোনো সময় আইনের আওতায় আনা হবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2016, 01:00 PM
Updated : 26 August 2016, 01:00 PM

শুক্রবার ঢাকায় এক আলোচনা সভায় তিনি বলেন, “যাদেরকেই আমরা ধরছি, তারাই স্বীকার করছেন, তারা কোনো সময় কিংবা এখনও জামায়াতে ইসলামীর ক‌্যাডার হিসেবে পরিচিতি ছিলেন, এবং তারাই এ কাজগুলো করছেন। অবশ‌্যই রাজনৈতিক মদদতো রয়েছেই। যারা আগেও করেছে, এখনও করছেন। আমরা নিশ্চিত।”

যারা জঙ্গি কর্মকাণ্ডের অর্থ যোগাচ্ছেন, যারা সহযোগিতা করছেন, সেই ‘ষড়যন্ত্রকারীদের’ চিহ্নিত করা হচ্ছে বলেও জানান মন্ত্রী। 

“তাদের তথ‌্য আমাদের গোয়েন্দা বাহিনীর সদস‌্যরা সংগ্রহ করছে। আমরা অনেক দূর এগিয়ে গেছি। আমরা নিশ্চিত, যে কোনো সময় চিহ্নিত এই সন্ত্রাসীদের গ্রেপ্তার করা হবে। এটা আমারা বিশ্বাস করি।”

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের আয়োজনে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে (কেআইবি) এ অনুষ্ঠানে ‘টার্গেট আগস্ট: ধানমণ্ডি থেকে বঙ্গবন্ধু এভিনিউ’ শীর্ষক প্রকাশনার মোড়ক উন্মোচন করা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “একাত্তরের পরাজিত শক্তি আবার একত্রিত হচ্ছে। আমাদের গোয়েন্দা বাহিনীর সদস‌্যরা জঙ্গি সন্ত্রাসীদের তথ‌্য নিতে যতই সামনের দিকে এগোচ্ছে, ততই একাত্তরের পরাজিত শক্তির হাত থাকার প্রমাণ মিলছে।”

ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতারাও এ অনুষ্ঠানে বক্তব্য দেন।

ছাত্রলীগ এখন কোনো কোনো আওয়ামী লীগ নেতার মাধ‌্যমে ‘ব‌্যবহৃত হচ্ছে’ মন্তব‌্য করে ক্ষমতাসীন এই দলের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম বলেন, “ছাত্রলীগকে ব‌্যবহার করে যারা ব‌্যবসা-বাণিজ‌্য করছেন, তাদের থেকে সতর্ক থাকতে হবে। এই ব‌্যবসায়ীদের হাত থেকে ছাত্রলীগকে বাঁচাতে পারলে ছাত্রলীগ আরও শক্তিশালী হবে। তাই ছাত্রলীগের নেতা-কর্মীদের আমি আহ্বান জানাই, এই ব‌্যবসায়ীদের কাছ থেকে সতর্ক থাকুন।”

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে অন‌্যদের মধ‌্যে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী সাইফুজ্জামান শিখর, ছাত্রলীগের সাবেক সভাপতি এনামুল হক শামীম, বর্তমান সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক জাকির হোসাইন, উত্তরের সাধারণ সম্পাদক মহিউদ্দিন অনুষ্ঠানে বক্তব‌্য দেন।