রামকৃষ্ণ মিশনের পাশে থাকবে বিএনপি: মোশাররফ

ধর্মগুরুকে হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠানোর এক সপ্তাহ পর রাজধানীর রামকৃষ্ণ মিশনে গিয়ে সহমর্মিতা জানিয়েছে বিএনপির একটি প্রতিনিধি দল।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2016, 03:29 PM
Updated : 21 June 2016, 03:29 PM

মঙ্গলবার দুপুরে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে বিএনপির প্রতিনিধিদল মিশনের অধ্যক্ষ স্বামী ধ্রুবেশা নন্দজী মহারাজের সঙ্গে দেখা করে মিশনের পাশে থাকার কথা জানান।

প্রতিনিধি দলে ছিলেন- স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, কেন্দ্রীয় নেতা নিতাই রায় চৌধুরী, খায়রুল কবীর খোকন, আবদুস সালাম আজাদ, জয়ন্ত কুমার কুণ্ড।

দেশের বিভিন্ন স্থানে জঙ্গি কায়দায় হামলার মধ্যে গত বুধবার আইএসের নামে চিঠি পাঠিয়ে রামকৃষ্ণ মিশনের এক গুরুকে ধর্মপ্রচারে নিষেধ করে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যার হুমকি দেওয়া হয়।

হুমকি পাওয়ার পর রাতে থানায় সাধারণ ডায়েরি করেন ওই ধর্মগুরু।

মিশনের অধ্যক্ষের সঙ্গে সাক্ষাতের পর খন্দকার মোশাররফ সাংবাদিকদের বলেন, “রামকৃষ্ণ মিশনে চিঠি দিয়ে হত্যার হুমকিতে সারাদেশের জনগণ উদ্বিগ্ন, আমরাও উদ্বিগ্ন। এহেন হুমকির আমরা নিন্দা জানাই।

“হুমকির বিষয়টি উপলব্ধি করে দলের চেয়ারপারসনের নির্দেশে আমরা একাত্মতা প্রকাশ করতে আজ মিশনে এসেছি। আমরা রামকৃষ্ণ মিশনের পাশে আছি।”

তিনি অভিযোগ করে বলেন, জঙ্গি ও সন্ত্রাসী গোষ্ঠি কিছু লোককে টার্গেট করে হত্যা করছে। সরকার তাদের ধরতে ব্যর্থতার পরিচয় দিচ্ছে। এখন পর্যন্ত হত্যাকারী কাউকে তারা ধরতে পারেনি। উল্টো বিরোধী দলের ওপর দোষ চাপানোর কূটকৌশল নিয়েছে সরকার।

গণতন্ত্র না থাকায় দেশে জঙ্গিবাদ ও উগ্রবাদের উত্থান ঘটেছে বলে মন্তব্য করেন বিএনপির এই নেতা।