আইস ক্রিম পার্লার

মাংস খেতে খেতে ক্লান্ত! ছুটির আমেজে রেস্তোরাঁয় বন্ধু, পরিবার নিয়ে সময় পার করতে গিয়ে খাবারে নতুন স্বাদ খুঁজে পাচ্ছেন না। তাহলে আইস ক্রিম পার্লারে ঢুঁ দিতে পারেন।

ফরহাদ জাহানবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2014, 08:38 AM
Updated : 9 Oct 2014, 08:38 AM

প্রচলিত ফাস্টফুড, কাবাব, থাই-চাইনিজ খাবার থেকে একটু ভিন্ন পরিবেশে বিভিন্ন স্বাদ নেওয়া যাবে রাজধানীর আইস ক্রিম পার্লারগুলোতে।

বর্তমানে ঢাকা শহরের বেশ কিছু স্থানে দেশি ও বিদেশি আইস ক্রিম পার্লার গড়ে উঠেছে। শীতল হাওয়া ও ২০ থেকে ৩০জন বসার ব্যবস্থাসহ বেশ মনোরম পরিবেশে আড্ডা দেওয়ারও ব্যবস্থা আছে।

পাশাপাশি ফেইসবুকিং ও চেকইন দেওয়ার জন্য রয়েছে ওয়াইফাই ব্যবস্থা। সময় পেলে প্রিয়জনদের নিয়ে ঘুরে আসতে পারেন। আর খরচ, মাথাপিছু তিনশ থেকে পাঁচশ টাকায় বেশ ভালোভাবেই খেতে পারবেন।

বনানী ১১ নম্বর ফ্রোজেন ইয়োগার্ট ইয়ো বেরিজ, বাড়ি ৪৮।

এরপরেই এফ ব্লকের ৫০ নম্বর প্লটে ক্লাব জিলাটো, ক্যাফে বেলিসিমো, ক্রিম অ্যান্ড ফাজ, বাস্কিন রবিনস, মি আমোর, নিউ জিল্যান্ড ন্যাচারাল বাংলাদেশ।

১২১ গুলশান অ্যাভনিউর মুভ এন পিক। বাড়ি ৩৪, রোড ১৩৬, গুলশান ১-এ আছে অ্যান্ডারসন’স আইস ক্রিম।

ধানমণ্ডি আবাহনী মাঠের পাশে ও যমুনা ফিউচার পার্কেও রয়েছে ক্রিম অ্যান্ড ফাজের শাখা। ধানমণ্ডির ৯/এ সড়কের ২৭ নম্বর বাড়িতে বাস্কিন রবিনসের শাখা রয়েছে। ধানমণ্ডি ২৭ নম্বরে রয়েছে মি আমোর’এর শাখা।

আরও আছে উত্তরায় বাড়ি ২৩, রোড ৭ সেক্টর ৪ অ্যান্ডারসন’স আইস ক্রিম। রেইনবো আইস ক্রিম, হুসানিয়া প্লাজা, রোড ২৮(পুরাতন), বাড়ি ১, ধানমণ্ডি। সাব জিরো, ১০ নিউ বেইলি রোড।

এছাড়া ধানমণ্ডি, গুলশান, বেইলিরোড, বসুন্ধরাসিটি ও যমুনা ফিউচার পার্কে ইগলু, পোলার আইস ক্রিমসহ বিভিন্ন আইস ক্রিমশপ রয়েছে। মোটামুটি সব পার্লারগুলোতেই পছন্দমতো ফ্লেইভার, টপিংস, ওয়াফল্স নিতে পারবেন।

আইস ক্রিম স্কুপ ১৮০ থেকে ২২০ টাকা। ওয়াফল্স ৫৫ থেকে ১৫০ টাকা। বিভিন্ন টপিংসের জন্য ৩০ থেকে ১০০ টাকা খরচ করতে হবে।

ছবি সৌজন্যে: মি আমোর, মুভ এন পিক, নিউ জিল্যান্ড ন্যাচারাল ও ইয়ো বেরিজ –এর ফেইসবুক।