আইস স্কেটিং

বাংলাদেশে প্রথমবারের মতো আইস স্কেটিং করার সুযোগ নিয়ে এসেছে স্টার জোন। রাজধানীর বসুন্ধরা সিটির অষ্টম তলায় স্টার সিনেপ্লেক্স-এর পৃষ্ঠপোষকতায় তৈরি হয়েছে স্টার জোনের আইস স্কেটিং রিংক।

মামুনুর রশীদ শিশিরবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2014, 01:31 PM
Updated : 25 Sept 2014, 01:31 PM

স্টার সিনেপ্লেক্স ও স্টার জোনের আইস স্কেটিং রিংকের বিপণন ও মিডিয়া কর্মকর্তা মেসবাহ উদ্দিন আহমেদ বললেন, "আইডিয়াটি ছিল মূলত সিনেপ্লেক্স-এর চেয়ারম্যান মাহবুব রহমানের। তবে বিভিন্ন জটিলতার কারণে ২০০৪ সালের এই আইডিয়া বাস্তবে রূপান্তর করতে পেরিয়ে গেছে ১০ বছর।"

মূলত তরুণ প্রজন্মের কথা মাথায় রেখেই এই উদ্যোগ নেওয়া হয়েছিল, জানালেন তিনি।

সত্যিকারের বরফ নয়, প্রায় ২৬শ' স্কয়ারফিটের আইস স্কেটিং রিংকটি তৈরি করা হয়েছে সিনথেটিক আইস প্যানেল দিয়ে। তবে স্কেটিং করতে হবে ধাতব ব্লেডযুক্ত জুতা পরেই।

দুই ঘন্টা স্কেটিং করতে খরচ হবে ৩শ' টাকা। আর পরবর্তী প্রতি এক ঘন্টার জন্য গুনতে হবে ২শ' টাকা।

স্টার জোনই সরবরাহ করবে প্রয়োজনীয় সকল সরঞ্জাম, এর জন্য বাড়তি কোনও খরচ করতে হবে না। একসঙ্গে সর্বোচ্চ ২৫ জন স্কেটিং করতে পারবে এই রিংকে। আর শুধু আইস স্কেটিং দেখাতে চাইলে বসে যেতে পারেন ৩৬০টি আসনের গ্যালারিতে, টিকিট ১৫০ টাকা।

ছেলে-মেয়ে, শিশু-বৃদ্ধ যে কেউ নেমে যেতে পারবেন রিংকে। স্কেটিং না জানলেও চিন্তা নেই, আছে অভিজ্ঞ পুরুষ ও মহিলা প্রশিক্ষক। প্রশিক্ষকদের দলনেতা মোহাম্মদ জুয়েল রানা, বর্তমান জাতীয় রোলার স্কেটিং চ্যাম্পিয়ন। আর মহিলা প্রশিক্ষকদের মধ্যে আছেন প্রিয়াংকা ও ম্যাডোরা। প্রশিক্ষকদের জন্য কোনও বাড়তি চার্জ নেই।

আইস স্কেটিং শেখানোর জন্য দুটি প্রোগ্রামও চালু করেছে স্টার জোন। একমাস ব্যাপি প্রোগ্রামে খরচ হবে ২ হাজার ৫শ' টাকা আর দুই মাস ব্যাপি প্রোগ্রামে খরচ পড়বে ৪ হাজার ৫শ' টাকা। শেখানো হবে সপ্তাহে তিনদিন। এছাড়া খাবারের জন্য দিতে হবে বাড়তি ১ হাজার টাকা।

স্কেটিং ছাড়াও যেকোনো অনুষ্ঠানের জন্য ভাড়াও নিতে পারেন এই রিংক। সেক্ষেত্রে সকল অতিথিদের জন্য স্কেটিং করার সুযোগের পাশাপাশি পাচ্ছেন ডিজে পার্টি, ডিসকো লাইটিং, অতিথিদের জন্য পানীয় ইত্যাদি সুবিধা।

ছবি: শিশির।