লিভন স্টাইল আইকন

২০ সেপ্টেম্বর গুলশানের ইমানুয়েলস ব্যাংকোয়েট হলে অনুষ্ঠিত হলো ‘লিভন স্টাইল আইকন ২০১৪’-এর গ্র্যান্ড ফিনালে। ১২জন শীর্ষ প্রতিযোগীর মধ্য থেকে বাছাই করা হয় সেরা তিনজন।

ইরা ডি কস্তাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2014, 12:14 PM
Updated : 21 Sept 2014, 12:14 PM

চলতি বছরের জুন মাসে শুরু হয় লিভনের এই যাত্রা। দেশের ফ্যাশন সচেতন তরুণীদের জন্য আলাদা একটি প্ল্যাটফর্ম তৈরি করার উদ্দেশ্যেই এই উদ্যোগ নেয় মারিকো বাংলাদেশ।

৮ জুন, ২০১৪ ‘লিভন স্টাইল আইকন’ খোঁজ শুরু হয়। ঢাকার ২৬টিরও বেশি কলেজে মারিকো এই প্রতিযোগিতার তথ্য পৌঁছে দেয়। এরপর বাছাইয়ের প্রথম ধাপে সারাদেশ থেকে মেয়েরা ফেইসবুকের মাধ্যমে ছবি পাঠায়। লাইক এবং শেয়ারের উপর ভিত্তি করে সেরা ৫০জন তরুণী বাছাই করা হয়।

প্রতিটি লাইকের জন্য এক পয়েন্ট এবং প্রতিটি শেয়ারের জন্য প্রতিযোগি পেয়েছেন ৫ পয়েন্ট।

৫ সেপ্টেম্বর নির্বাচিত ৫০ তরুণী বিচারকদের মুখোমুখি হন। বিচারক হিসেবে ছিলেন মডেল আদিল হোসেন নোবেল, ফটোগ্রাফার ইকবাল আহমেদ এবং রেড বিউটি স্যালুনের কর্ণধার আফরোজা পারভিন।

বিচারকরা অর্ধশত তরুণীর মধ্যে স্টাইল ও ব্যক্তিত্বের ভিত্তিতে বাছাই করেন ১২জন তরুণী।

এই এক ডজন চূড়ান্ত প্রতিযোগী ১৩ সেপ্টেম্বর ফটোগ্রাফার ইকবাল আহমেদের সঙ্গে ফটোশুটের সুযোগ পান। আর সেসব ছবি আপলোড করা হয় লিভন বাংলাদেশের ফেইসবুক পেইজে।

১২জন তরুণী ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত চূড়ান্ত পর্বে বিচারক এবং দর্শকদের সামনে আসেন।

ফিনালের এক পর্যায়ে, প্রতিযোগীদের বিচারকদের প্রশ্নের উত্তর দিতে হয়। সেখান থেকে তাদের প্রতিভারও বিচার করেন বিচারকগণ। প্রশ্ন উত্তর পর্ব শেষে বিচারকগণ ১২জন প্রতিযোগী থেকে সেরা তিনজন তরুণীর নাম ঘোষণা করেন।

‘লিভন স্টাইল আইকন ২০১৪’র জয়ের মুকুট মাথায় পরেন আহসানউল্লাহ ‍বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নিশাত তাবাসসুম মেধা। তিনি জিতে নিয়েছেন ঢাকা-ব্যাংকক-ঢাকা এয়ার টিকিট।

প্রথম রানারআপ হয়েছেন ম্যাপললিফ ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থী গীতি আরা মীম এবং দ্বিতীয় রানারআপ হয়েছেন নর্থ সাউথ ইউনিভার্সিটির আনিকা হোসেইন। তারা পেয়েছেন রেড বিউটি স্যালুনের ১০ হাজার টাকার গিফট কুপন।

বিচারকদের সঙ্গে বিজয়ীদের হাতে উপহার তুলে দেন মারিকো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক আদিত্য সোম।