আড়ং এখন অনলাইন

বাংলাদেশের অন্যতম ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড আড়ং অনলাইনে কেনাকাটার সুবিধা চালু করেছে।

মিথুন বিশ্বাসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2014, 02:34 PM
Updated : 16 July 2014, 02:57 PM

এখন থেকে এ প্রতিষ্ঠানের যে কোনো পণ্য ঘরে বসে কেনার জন্য www.aarong.com-এ গেলেই হবে।

১৬ জুলাই রাজধানীর ব্র্যাক সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে আড়ং ডটকম ওয়েবসাইটের উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ড. আতিউর রহমান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্র্যাকের প্রতিষ্ঠাতা ও চেয়ারপার্সন স্যার ফজলে হাসান আবেদ, ব্র্যাক এন্টারপ্রাইজেসের আড়ংয়ের জ্যেষ্ঠ পরিচালক তামারা আবেদ, এশিয়াটিকের পক্ষে ইরেশ যাকের ও কন্ঠশিল্পী তাহসান।

স্যার ফজলে হাসান আবেদ ১৬ জুলাই ‘বিশেষ দিন’ হিসেবে আখ্যা দিয়ে বলেন, "১৯৭৮ সালে ক্ষুদ্র পরিসরে কারুশিল্পীদের পণ্য বাজারজাত করার মাধ্যমে শুরু হওয়া আড়ং আজ ই-কমার্সে যাত্রা শুরু করল। এখন থেকে আড়ং ডটকমে আনলাইনে শপিং করা যাবে।  

ব্র্যাক, বিশ্বে ১১টি দেশে কাজ করছে এই তথ্য জানিয়ে আবেদ আশা প্রকাশ করে বলেন, "এইসব দেশের কারুশিল্পীদেরও পণ্য বাজারজাত করার মাধ্যমে ভবিষ্যতে আড়ং একটি ‘গ্লোবাল ব্র্যান্ড’ হিসেবে প্রতিষ্ঠিত হবে।"

স্যার ফজলে হাসান আবেদকে ‘আবেদ ভাই’ উল্লেখ করে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান আশা প্রকাশ করে বলেন, "আড়ং যেন শিগগিরই ‘গ্লোবাল’ অবস্থায় পৌঁছাতে পারে।"

ড. আতিউর রহমান এর আগে আড়ংকে ই-কমার্সে প্রবেশ করার জন্য ধন্যবাদ জানিয়ে অনলাইন শপিংয়ে ভোক্তাদের অধিকার নিশ্চিত করার বিষয়ে আহ্বান জানান।

­­আড়ং ডটকমের মাধ্যেমে কেনাকাটার অন্যতম সুবিধা হল, তাদের যে কোনো পণ্য দেশের যে কোনো প্রান্তে ক্রেতাসাধারণের দোরগোড়ায় পৌঁছে দিবে। এরজন্য তারা 'ক্যাশ অন ডেলিভারি', বিকাশ, ভিসা কার্ড ও মাস্টার কার্ডের মাধ্যমে মূল্য পরিশোধের ব্যবস্থা রেখেছে।

অনুষ্ঠান শেষে ড. আতিউর রহমান, আড়ং ডটকম ব্রাউজ করে একটি পণ্যের প্রতীকী অর্ডার প্রদান করেন।