চলন্ত সাইকেলের দীর্ঘতম একক সারি

গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নিজেদের যুক্ত করার প্রয়াসে বিডিসাইক্লিস্টস।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2016, 05:53 AM
Updated : 14 Dec 2016, 05:53 AM

বাংলাদেশের অন্যতম প্রধান সাইক্লিং কমিউনিটি এবং কমিউনিটি সাইক্লিং এর পথিকৃৎ বিডিসাইক্লিস্টস প্রতি বছর ১৬ ডিসেম্বর বিজয় রাইডের ব্যবস্থা করে থাকে।

এবার তারা গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নিজেদের নাম যুক্ত করার উদ্যোগ নিয়েছে। ‘চলন্ত সাইকেলের দীর্ঘতম একক সারি’ তৈরি করার এই প্রচেষ্টায় তাদের ভাঙতে হবে ‘বসনিয়া-হার্জেগোভিনার রেকর্ডটি।

২০১৫ সালে বসনিয়ান সাইক্লিং ফেডারেশান প্রায় ২০টি দেশের সাইক্লিস্টদের নিয়ে এই রেকর্ডের অধিকারী হয়। এর আগে পাঁচ বছরের জন্য রেকর্ডের ভাগীদার ছিল মার্কিন যুক্তরাষ্ট্র।

২৫০০’র বেশি রেজিস্টার্ড সাইক্লিস্ট নিয়ে ট্রায়াল ও সিলেকশনের পর ১২০০ সাইক্লিস্টদের নিয়ে গত ছয় মাস ধরে আয়োজনের প্রস্তুতি নিচ্ছে।

১৬ ডিসেম্বর সকাল আটটায় কয়েক হাজার সাইক্লিস্ট বর্ণিল ‘বিজয় রাইড’ (এটা সবার জন্য উন্মুক্ত) নিয়ে ‘বিডিসাইক্লিস্ট’ চলে যাবে গিনিজ রেকর্ড গড়ার জন্য পূর্ব নির্ধারিত স্থান পূর্বাচল তিনশ ফিটে।

এই আয়োজনের প্রয়োজনীয় তথ্য পাওয়া যাবে

ওয়েবসাইট: http://go.bdcyclists.com/gwrbdc2016

গিনেজ ইভেন্ট: http://www.facebook.com/BDCyclists/

বিজয় রাইড ইভেন্ট: http://www.go.bdcyclists.com/bijoyride2016

অফিসিয়াল পেইজ: www.facebook.com/BdCyclists

ফেইসবুক গ্রুপ: www.facebook.com/groups/bdcyclists

ইউটিউব চ্যানেল: www.youtube.com/bdcyclists

বিজয় রাইড ছাড়াও স্বাধীনতা দিবস ও পহেলা বৈশাখসহ বিশেষ দিনগুলোতে এরকম বর্ণিল আয়োজন করে থাকে তার। এছাড়া তাদের নিয়মিত আয়োজনের মধ্যে থাকে ‘বাইক ফ্রাইডে রাইড’, প্রতি শনিবার তুলনামূলক দক্ষ চালকদের নিয়ে ‘জোশিলা স্যাটারডে’, প্রতি শনিবার সাইকেল চালনা শিখতে ইচ্ছুকদের জন্য ‘বিগিনারস লেসন’ ইত্যাদি।