‘কুমারিকা মিস ন্যাচারাল-২০১৬’

কুমারিকার আয়োজনে অনলাইনভিত্তিক সুন্দরী প্রতিযোগিতার চতুর্থ আয়োজন শুরু হয়েছে।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2016, 06:26 AM
Updated : 14 Nov 2016, 02:32 PM

ন্যূনতম ১৮ বছর বয়সি যে কোনো মেয়ে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। এজন্য আগ্রহী প্রার্থীকে kumarikamissnatural.com এ যেয়ে আপলোড করতে হবে সেরা তিনটি ন্যাচারাল বা স্বাভাবিক ছবি।

এই সুযোগ থাকবে ২৭ নভেম্বর পর্যন্ত।

সারা দেশ থেকে পাঠানো সব ছবি থেকে লাইক বা ভোট সংখ্যার ওপর ভিত্তি করে প্রথম ৫শ’ জন প্রতিযোগীকে প্রাথমিকভাবে বাছাই করা হবে। সেখান থেকে বিচারকদের দেওয়া নম্বর ও ভোট সংখ্যার ভিত্তিতে ১শ’ জন প্রতিযোগীকে স্ক্রিনিং করা হবে।

এই ১শ’ জন প্রতিযোগী সাক্ষাৎকারের জন্য বিচারকমণ্ডলীর মুখোমুখি হবেন। যেখান থেকে বাছাই করা হবে ২০ জন প্রতিযোগী।

পরের ধাপে যথাযথ প্রস্তুতির জন্য এই ২০ জন প্রতিযোগী দেশ পরিচিত গ্রুমারদের সাহায্যে গ্রুমিংয়ের সুযোগ পাবেন। এখানেই যোগ্যতার ভিত্তিতে গ্রুমাররা সেরা ১০ জনকে নির্বাচিত করবেন।

প্রফেশনাল ফটোগ্রাফারের মাধ্যমে ফটোশুটের পর চূড়ান্ত ভোটের জন্য সেরা ১০ জনের ছবি পুনরায় আপলোড করা হবে ‘কুমারিকা মিস ন্যাচারাল-২০১৬’-এর অফিসিয়াল পেইজ-এ।

এই পর্বে ভোট দেওয়ার সুযোগ থাকবে গ্র্যান্ড ফিনালের আগের দিন পর্যন্ত।

জাকজমকপূর্ণ গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানে সেরা ১০ জন প্রতিযোগী বিচারকমণ্ডলীর মুখোমুখি হবেন। সেখানে আত্মবিশ্বাস, ন্যাচারাল লুক, প্রকৃতিপ্রেম, উপস্থিতবুদ্ধি ইত্যাদির বিচারে বিচারকমণ্ডলী নম্বর দেবেন।

তারপর প্রাপ্ত ভোট ও বিচারকমণ্ডলীর প্রদত্ত নম্বরের ভিত্তিতে নির্বাচিত হবেন এ আসরের বিজয়ী এবং দু’জন রানার আপ।

বরাবরের মতো এবারও বিজয়ী পাচ্ছেন আসন্ন ভালোবাসা দিবসে প্রচারিত টেলিভিশন নাটকে অভিনয়ের সুযোগ।

চুল ও ত্বকের যত্নে কুমারিকা ভেষজ উপাদান দিয়ে বিভিন্ন পণ্য প্রস্তুত করে আসছে। তাদের আয়োজনে ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে ‘কুমারিকা মিস্ ন্যাচরাল’ নির্বাচিত হন যথাক্রমে রনিকা রাজিব কর্মকার, নাবিলা মুস্তারি ও ইয়ারিশা জেরিন।