ঈদুল আজাহার নতুন পোশাক

বিভিন্ন দেশি পোশাকের প্রতিষ্ঠানের রয়েছে নানান রকমের পোশাকের আয়োজন।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2015, 12:43 PM
Updated : 18 Sept 2015, 12:47 PM

বনানীতে একসটাসি ফ্ল্যাগশিপ

১৯৯৭ সালের দিকে খুবই স্বল্প পরিসরে ধানমণ্ডিতে শুরু। সময়ের পরিক্রমায় বেড়েছে পরিধি। যুক্ত হয়েছে নিজস্ব আরও লেবেল তানজিম ও জারজেইন। বয়স এবং রুচিভেদে পাশ্চাত্য এবং দেশি ধারার পোশাক ও উপকরণের বিতান হিসেবে এখন পরিচিত। এখন সুপরিসর ‘ফ্ল্যাগশিপ আউটলেট’ নিয়ে রাজধানীর বনানী এগারোতে। থাকছে তারুণ্যের সকলধরনের পোশাক। পাশাপাশি জুতা, ব্যাগ এবং সুগন্ধি’র আয়োজন।

পাশাপাশি ঘর পর্যন্ত সেবা পৌঁছে দিতে তাদের রয়েছে অনলাইন সুবিধা। ঠিকানা: ecstasybd.com

মায়াসিরের শিশুদের পোশাক

মায়াসির।

পরিবারের ছোট সদস্যদের উৎসবের আনন্দে বাড়তি আলোড়ন দিতে তৈরি করেছে আকর্ষণীয় নতুন স্টাইল এবং নকশার পোশাক। কাটিংয়ে আছে এক আলাদা ধরন ও ভিন্নতা । যেমন  দুপাশে কোণা ঝুলানো, উঁচু নিচু কাট, আঁকাবাঁকা অ্যাঙ্গেল কাট ও বায়েজ কাটের পোশাক।

মায়াসির সংগ্রহে আরও আছে সিংগেল টপস। সঙ্গে মেলানো নতুন কাটের হেরেম প্যান্ট, স্কার্ট, লম্বা কাটের বিভিন্ন স্টাইলের ড্রেস আনারকলি জিপসি, কামিজ ইত্যাদি।  পাত্তয়া যাবে এক থেকে নয় বছর পর্যন্ত। আর মেয়েদের ১০ থেকে ১৫ বছর পর্যন্ত।

উৎসবে অঞ্জন’স

কামিজের কাটছাঁটে প্রাধান্য দিয়ে এবার এর ঘের, স্লিভ, নেকলাইনে বৈচিত্র্য আনা হয়েছে। লং প্যাটার্নয়ে থাকছে ফিটিংস সাতন্ত্রতা। এমব্রয়ডারি আর প্রিন্ট মাধ্যমে ফেব্রিক ব্যবহার হয়েছে কটন, লিনেন কটন, এন্ডি কটন, এন্ডি সিল্ক, সিল্ক। এছাড়াও শাড়িতে পাড় ও আঁচলে এমম্ব্রয়ডারি ও প্রিন্টের কাজ করা হয়েছে। পাশাপাশি শাড়ির বুনন ও ডিজাইনে থাকছে নতুনত্ব। সিলভার ও বিভিন্ন ধরনের মেটালে তৈরি চুড়ি, বালা, কানের দুল, মালা, পায়েল, আংটি ও নেকলেস সেটও আছে এবারের ঈদ আয়োজনে। পাশাপাশি পরিবারের কনিষ্ট সদস্যদের জন্যও থাকছে শাড়ি, ফ্রক, পাঞ্জাবি আর সালোয়ার কামিজ।

ঈদুল আজহা’য় কে ক্র্যাফ্‌ট

শাড়ি, সালোয়ার কামিজ, টপ্‌স, শার্ট, ফর্মাল শার্ট, ফতুয়া, পাঞ্জাবি, কুর্তা, শিশুদের পোশাকের এক আয়োজন দেখার জন্য ঘুরে আসতে পারেন কে ক্র্যাফ্‌ট এ। যৌক্তিক মূল্যসীমায় এসব পোশাকগুলো ক্রেতাদের আগ্রহ তৈরি করবে।

শাড়ি: বরাবরের মতো নিজস্ব ডিজাইনে টাঙ্গাইল, সিরাজগঞ্জে বুননকৃত শাড়িগুলোর রংয়ের বিন্যাস, ভ্যালু অ্যাডিশনের সুক্ষ্মতা ও পরিশিলিত মোটিফ বিশেষ বৈশিষ্ট এনেছে। শাড়িতে সুতি, এন্ডি, মস্‌লিন, সিল্ক ও খাদি পণ্য ব্যবহৃত হয়েছে। মাধ্যম হিসাবে ব্যবহৃত হয়েছে বাটিক প্রিন্ট, স্ক্রিনপ্রিন্ট, এমব্রয়ডারি, কাঁথার কাজ, টাই এন্ড ডাই, ইরি কাজ। মেরুন, কমলা, ফিরোজা, মেজেন্টা, বেগুনি, হলুদ, পিংক, সবুজ, নীল রংয়ের উজ্জ্বল রং ব্যবহৃত হয়েছে। মূল্যসীমা: সুতি ৭৫০ থেকে ২ হাজার টাকা। এন্ডি ও সুতি ১ হাজার ৩শ’ থেকে ২ হাজার শ’ টাকা। এন্ডি ও সিল্ক ৪ হাজার থেকে ১৪ হাজার টাকা।

কে ক্র্যাফ্‌ট।

সালোয়ার কামিজ:
কামিজের হাতা এবং গলায় পরিবর্তন আনা হয়েছে। তাঁতে বোনা সুতি কাপড়ে এমব্রয়ডারি, কারচুপি, কাঁথার কাজ ও এপ্লিকের অলংকরণ করা হয়েছে। কাট্‌-প্যাটার্ন ও ফিনিশিং এবং অনুষঙ্গে ব্যবহার বৈশিষ্টপূর্ণ। সুতি থ্রিপিস গুলো মূল্যসীমা ২ হাজার ১শ’ থেকে ৩ হাজার ৫শ’ টাকা। এন্ডি কামিজে এমব্রয়ডারি, কারচুপির কাজ থাকছে। সঙ্গে ওড়না ও সালোয়ারে প্রিন্ট। মূল্যসীমা ৩ হাজার ৫শ’ থেকে ৫ হাজার ৫শ’ টাকা। জয় সিল্ক, বলাকা সিল্ক, ক্যাশমিলান ও মস্‌লিন কম্বিনেশনে ডিজাইনের থ্রিপিসও থাকছে। মূল্যসীমা ৪ হাজার থেকে ৭ হাজার টাকা।

স্কার্ট, টপ্‌স ও ফতুয়া: সুতি, তাঁতজাত, ডবি, খাদি বিভিন্ন কাপড়ে তৈরি হয়েছে মেয়েদের ফতুয়া এবং স্কার্ট-টপ্‌স। ফতুয়ার  মূল্যসীমা ৭৫০ টাকা থেকে ১২শ’ টাকা। স্কার্ট-টপ্‌সের মূল্যসীমা ১২শ’ থেকে ১৮শ’ টাকা।

শিশুপোশাক: শিশুদের পোশাকে থাকছে ছেলেদের পাঞ্জাবি, শার্ট, ফতুয়া। মূল্যসীমা ৩০০ টাকা থেকে ৮০০ টাকা। মেয়ে শিশুদের জন্য ফ্রক, স্কার্ট-টপ্‌স এর আয়োজন থাকছে। মূল্যসীমা ৩৫০ টাকা থেকে ১০০০ টাকা। এছাড়াও থাকছে আকর্ষণীয় সালোয়ার কামিজ। মূল্যসীমা ১০০০ টাকা থেকে ১৮০০ টাকা।

পাঞ্জাবি: থাকছে হাতের কাজ, এমব্রয়ডারি, প্রিন্ট, এপ্লিকসহ নানা মাধ্যম। রয়েছে বেগুনি, হলুদ, পিংক, সবুজ, মেরুন, নীল, বটল্‌ গ্রিন, ব্রিক রেড, ফিরেজা, সবুজ, কালোসহ বিভিন্ন রংয়ের পাঞ্জাবি। হাতের কাজের সুতি পাঞ্জাবির মূল্যসীমা ৮৫০ থেকে ১৪০০ টাকা। এন্ডি হাতের কাজের পাঞ্জাবি ১৮০০ টাকা থেকে ২৪০০ টাকা। সিল্ক, জয়সিল্ক ও ডুপিয়ান পাঞ্জাবি ২৪০০ থেকে ৬০০০ টাকা। আর তরুণদের জন্য থাকছে নানা ডিজাইনের সুতি ও এন্ডির শর্ট পাঞ্জাবি। মুল্যসীমা ৭০০ থেকে ১৪৫০ টাকা।

পুরুষদের ফতুয়া ও শার্ট: এমব্রয়ডারি, প্রিন্ট, হাতের কাজ, কারচুপির ফতুয়াগুলির মূল্যসীমা ৫৫০ থেকে ১২০০ টাকা। মেটেরিয়াল হিসেবে ব্যবহৃত হয়েছে সুতি, এন্ডি, ইয়ার্ন ডায়েড এন্ডি এবং সিল্ক। সুতি ও এন্ডি কাপড়ে প্রিন্ট, শার্ট ও ফর্মাল শার্টের কালেকশন থাকছে ৫৫০ টাকা থেকে ১৩০০ টাকা পর্যন্ত। আয়োজন দেখে নেওয়া যাবে www.kaykraft.com

উৎসবের রংয়ে ক্যাটস আই

ক্যাটস আই।

থাকছে পুরুষ ও মহিলাদের জন্য আলাদা আয়োজন। কাপড় এবং রংয়ে প্রাধান্য দিয়ে উৎসব কেন্দ্রিক ভ্যালু এডিশন থাকছে পোশাকে। কাটছাঁট ও নকশায় থাকছে বৈচিত্র্য। শার্ট এবং পোলোতে থাকছে ফিটিংস। আউটগোয়িং নারীদের জন্য আছে লম্বা কাটের কুর্তা, গাউন কামিজ বা ম্যাক্সি টিউনিক এলিগেন্ট আউটফিট। পাশাপাশি সহব্র্যান্ড মুনসুন রেইনে থাকছে শুধুই পুরুষদের জন্য ঈদ উপযোগী ফরমাল ও ক্যাজুয়াল শার্টিং ও স্যুটিং। এছাড়াও ঘরে বসে ঈদ শপিং করার সুযোগও থাকছে এবার। ওয়েবসাইট: www.catseye.com.bd

বার্ডস আইয়ে ঈদুল আজহার পোশাক

নিজস্ব ডিজাইনারদের নকশায় তৈরি ভিন্ন ধরনের এসব পোশাক পাইকারি ও খুচরায় পাওয়া যাচ্ছে ঢাকার আজিজ সুপার মার্কেটে বার্ডস আইয়ের চারটি শোরুমে। এসব পোশাক তৈরিতে ব্যবহার করা হয়েছে আরামদায়ক কাপড়।